Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অধিকার ক্ষুণ্নের নোটিশের জবাব পাননি শামীম ওসমান


১৫ ফেব্রুয়ারি ২০১৮ ২০:২৬

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গণমাধ্যমে প্রকাশিত সংবাদের কারণে অধিকার ক্ষুণ্নের নোটিশ দিয়েছেন সংসদ সদস্যরা। কিন্তু নোটিশ দিয়েও কোনো জবাব পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন সরকার দলীয় সদস্য শামীম ওসমান। যদিও এ নোটিশগুলো বিশেষ অধিকার সম্পর্কিত সংসদীয় কমিটিতে বিবেচনাধীন রয়েছে বলে জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান স্পিকার।

বৃহস্পতিবার জাতীয় সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এক বছর আগে দেওয়া নিজের অধিকার ক্ষুণ্নের নোটিশের অবস্থা জানতে চান আওয়ামী লীগের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান।

তার বক্তব্যের জবাবে স্পিকার বলেন, আপনার নোটিশটি গ্রহণ করা হয়েছিল এবং সেইসঙ্গে আরও কয়েকজন এমপি’র নোটিশ গৃহীত হয়েছে। সেগুলো বিশেষ অধিকার কমিটিতে পেন্ডিং আছে। আলোচনার মাধ্যমে নোটিশগুলোর ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে। এরইমধ্যে আরও কয়েকটি বিশেষ অধিকার ক্ষুণ্নের নোটিশ এসেছে, সেগুলোও বিচেনাধীন রয়েছে। সে ব্যাপারে সিদ্ধান্ত জানানো হবে।

এর আগে শামীম ওসমান বলেন, এক বছর আগে কিছু পত্রিকার  নিউজের কারণে আমি একটা অধিকার ক্ষুণ্নের নোটিশ দিয়েছিলাম। এক বছর পেরিয়ে গেছে আমি তার কোনো রেজাল্ট পাইনি।

তিনি বলেন, যে সমস্ত পত্রিকাগুলো আমাদের বিরুদ্ধে লিখছে, বিশেষ করে যে পত্রিকারা ১/১১ সৃষ্টি করার চেষ্টা করেছিল, অথবা নবীকে নিয়ে ব্যঙ্গ করেছিল, কিংবা আমার নেত্রীর বিরুদ্ধে অভিযোগ দাঁড় করেছিল। তারা নতুন করে আবারো সংসদ সদস্যদের চরিত্রহরণ শুরু করেছে। আমার এলাকাতে আমার ব্যাপারে লিখতে লিখতে ক্লান্ত হয়ে গেছে। এমনকি ওই পত্রিকার সম্পাদক খোদ নিজে গিয়ে হাজির হচ্ছেন, বক্তব্য দিচ্ছেন।

বিজ্ঞাপন

স্পিকারের দৃষ্টি আকর্ষণ করে শামীম ওসমান বলেন, যদি দেখা যায় একজন এমপি ন্যায় বিচার চেয়ে অধিকার ক্ষুণ্নের নোটিশ দেওয়ার এক বছর পরেও কোনো রেজাল্ট নেই। তাহলে আমরা কোথায় যাবো?

সারাবাংলা/এমএস/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর