Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজধানী সুপার মার্কেটে আগুন, নিয়ন্ত্রণে ২৫ ইউনিট


২০ নভেম্বর ২০১৯ ১৭:৩৭

ঢাকা: রাজধানীর টিকাটুলির রাজধানী সুপার মার্কেটে আগুন লেগেছে। বুধবার (২০ নভেম্বর) বিকেল সোয়া ৫টার দিকে আগুনের সূত্রপাত। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ২৫টি ইউনিট।

ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার পলাশ চন্দ্র মোদক সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করেছেন।

পলাশ চন্দ্র মোদক জানান, খবর পেয়ে প্রথমে তাদের ১১টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে আগুনের তীব্রতা বাড়লে ইউনিটের সংখ্যা বাড়ানো হয়। সবশেষ ২৫ টি ইউনিট কাজ করছে। তবে কিভাবে আগুন লেগেছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

ব্যবসায়ীরা জানিয়েছেন, মার্কেটের উপরের তলায় রয়েছে মূলত কাপড়, টেইলারিং ও কসমেটিকসের দোকান। তবে ঠিক কোন দোকান থেকে আগুনের সূত্রপাত তা এখনো বুঝতে পারেননি তারা।

ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, রাজধানী সুপার মার্কেটের নিচতলায় প্রায় দেড় হাজার ছোট বড় দোকান রয়েছে। দোতলায় রয়েছে চার থেকে পাঁচশ। মার্কেটের উত্তর দিকের নিউ রাজধানী সুপার মার্কেটটি কেবল দোতলা। মূলত এই দোতলাতেই আগুন লেগেছে।

নিচতলার মা কালেকশনের স্বত্ত্বাধিকারী নারায়ণচন্দ্র সারাবাংলাকে জানান, বাথরুম থেকে তিনিই প্রথম আগুন দেখতে পান। এরপর সবাইকে জানান। তার ধারণা, দ্বিতীয় তলার ফোম, বেডশিটের দোকান থেকেই আগুনের সূত্রপাত। তবে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত আগুন দোতলাতেই ছিল বলেও তিনি জানান।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের তত্ত্বাবধানে পরিচালিত রাজধানী সুপার মার্কেট ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয়। মার্কেটটি মূলত টিনশেড। এখানে পোশাক, প্রসাধন সামগ্রী, নিত্যপণ্য, জুয়েলারিসহ বিভিন্ন রকমের সামগ্রীর দোকান রয়েছে।

আগুন টপ নিউজ ফায়ার সার্ভিস রাজধানী সুপার মার্কেট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর