Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১০০ এসি বাস আনছে এস আলম, চলবে চসিকের তত্ত্বাবধানে


২০ নভেম্বর ২০১৯ ২১:২২

চট্টগ্রাম ব্যুরো : গণপরিবহনে যাত্রীদের দুর্ভোগ কমাতে চট্টগ্রাম নগরীতে চলাচলের জন্য ১০০টি শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) বাস আনছে খ্যাতনামা শিল্প প্রতিষ্ঠান এস আলম গ্রুপ। বাসগুলো চট্টগ্রাম সিটি করপোরেশনের তত্ত্বাবধানে চলবে। জানুয়ারি থেকে নগরীর তিনটি রুটে বাসগুলো চালানোর সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

বুধবার (২০ নভেম্বর) চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচিত পরিষদের ৫২তম সাধারণ সভায় মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব তথ্য দিয়েছেন। নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে এ সভা হয়েছে।

বিজ্ঞাপন

চসিকের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুরোধে আউটসোর্সিং প্রতিষ্ঠান হিসেবে এস আলম গ্রুপ ভারত থেকে বাসগুলো আমদানি করছে। বাস আমদানির জন্য ইতোমধ্যে এস আলম গ্রুপ এলসি খুলেছে। ডিসেম্বরে বাসগুলো চট্টগ্রামে পৌঁছবে। জানুয়ারিতে তিনটি রুটে চলবে এসব বাস।

নগরীর শাহ আমানত সেতু এলাকায় এস আলমের নিজস্ব জায়গায় তৈরি করা হবে বাস টার্মিনাল। বাসের স্টপেজ নির্ধারণে সিটি করপোরেশন এবং এস আলম গ্রুপ যৌথভাবে কাজ করছে।

নির্ধারিত তিনটি রুট হচ্ছে- কালুরঘাট থেকে পতেঙ্গা, লালদিঘী থেকে সীতাকুণ্ডের ভাটিয়ারি এবং নিউমার্কেট থেকে হাটহাজারীর ফতেয়াবাদ। চেনার সুবিধার্থে তিনটি রুটের বাসের রঙ হবে তিন ধরনের।

প্রকল্পের আওতায় পর্যায়ক্রমে ২০০ এসি বাস চালু করা হবে জানিয়ে মেয়র আ জ ম নাছির উদ্দীন সভায় বলেন, ‘চট্টগ্রাম শহরে গণপরিবহনের অপ্রতুলতা আছে। কর্মজীবী যাত্রীদের নানা ধরনের দুর্ভোগ পোহাতে হয়। যত্রতত্র পার্কিংয়ের কারণে যানজট হচ্ছে। এই বাস সার্ভিস চালু হলে অসহনীয় যানজট, যাত্রী দুর্ভোগ, হয়রানি লাঘব হবে। গণপরিবহনের অসম প্রতিযোগিতাও কমবে।’

বিজ্ঞাপন

সভায় মেয়র প্যানেলের সদস্য, কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা ছিলেন।

চট্টগ্রাম সিটি করপোরেশন

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর