Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কারওয়ানবাজারে দেশি পেঁয়াজের দাম ১৮০ টাকা


২২ নভেম্বর ২০১৯ ১২:২৪

ঢাকা: ছুটির দিন শুক্রবার রাজধানীতে দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৮০ থেকে ১৯০ টাকা কেজিতে। যদিও গত বুধবার (২০ নভেম্বর) রাজধানীর সবচেয়ে বড় পাইকারি বাজার কারওয়ানবাজারে এই পেঁয়াজ ১৫০ থেকে ১৬০ টাকায় নেমে এসেছিল। অথচ মাত্র দুই দিনের ব্যবধানে একইবাজারে দেশি পেঁয়াজের দাম বেড়েছে ২০ থেকে ৩০ টাকা।

এদিকে খুচরা বাজারে দেশি পেঁয়াজ ১৮০ থেকে ২০০ টাকা কেজিতে বিক্রি হতে দেখা গেছে। তবে মিসর ও মিয়ানমারের পেঁয়াজের দাম আগের দামেই বিক্রি হচ্ছে। শুক্রবার (২২ নভেম্বর) কারওয়ানবাজার ও কয়েকটি খুচরা বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

বিজ্ঞাপন

শুকবার রাজধানীর কারওয়ান বাজারের পাইকারি বাজারে দেশি পেঁয়াজ ১৮০ থেকে ১৯০ টাকা, মিয়ানমার ১৫৮ থেকে ১৬০ টাকা ও মিশরের পেঁয়াজ ১০০ থেকে ১০৫ টাকা কেজিতে বিক্রি হতে দেখা গেছে।

কারওয়ানবাজারের পাইকারি বিক্রেতা মোনায়েম বলেন, দেশি পেঁয়াজের দাম ১৬০ টাকায় নেমেছিল। এখন আবার ১৯০ টাকায় বিক্রি করতে হচ্ছে। কারণ, জানতে চাইলে তিনি বলেন, বাজারে দেশি পেঁয়াজ নেই। কোথাও পাওয়া যাচ্ছেনা। তাই পুরোনো ও ভালো মানের দেশি পেঁয়াজের দাম বেড়েছে।

শহীদুল নামের আরেক বিক্রেতা বলেন, দেশে পেঁয়াজের সরবরাহ কম থাকায় আবারও দাম বেড়েছে। বাজারে তো দেশি পেঁয়াজ নেই।

আলম নামের আরেক বিক্রেতাও বলেন, বাজারে দেশি পেঁয়াজ না থাকায় ফের দাম বেড়েছে। আরেক পাইকারি বিক্রেতা অন্তর বলেন, দেশি পেঁয়াজের দাম বাড়লেও অন্যান্য পেঁয়াজের দাম স্থির রয়েছে।

এদিকে, মহাখালীর বউবাজারে দেশি পেঁয়াজ ১৮০ থেকে ২০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। মিসরের পেঁয়াজও ১৬০ টাকায় বিক্রি হচ্ছে। এই বাজারের পেঁয়াজের বিক্রেতা আমিনুল ইসলাম সারাবাংলাকে বলেন, বাজারে দেশি পেঁয়াজের দাম আবার বেড়েছে। এখন ২০০ টাকায় বিক্রি করতে হচ্ছে। বিজয় স্মরণীর কলমিলতা বাজার ও ফার্মগেট ইন্দিরা রোডের মাহবুব প্লাজার নিচতলার বাজারটিতেও ১৮০ থেকে ২০০ টাকা কেজিতে দেশি পেঁয়াজ বিক্রি হতে দেখা গেছে।

বিজ্ঞাপন

দেশি পেঁয়াজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর