Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশু হৃদরোগীদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করবে বিএসএমএমইউ


২২ নভেম্বর ২০১৯ ০৯:২৫

ঢাকা: শিশু হৃদরোগীদের উন্নত ও যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) প্রশাসনের পক্ষ থেকে যথাসম্ভব সহায়তা করা হবে বলে জানিয়েছেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া।

তিনি বলেন, বিএসএমএমইউতে অনেক শিশু হৃদরোগী চিকিৎসার জন্য আসে। তারা যেন উন্নত ও যথাযথ চিকিৎসাটি পায়, তা আমরা নিশ্চিত করব। বিএসএমএমইউ প্রশাসনের পক্ষ থেকে শিশু হৃদরোগীদের যথাসম্ভব সহায়তা করা হবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২১ নভেম্বর) বিএসএমএমইউয়ের আইএনএম অডিটোরিয়ামে আয়োজিত এক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএসএমএমইউ কার্ডিওলজি বিভাগের উদ্যোগে আয়োজিত কর্মশালার বিষয় ছিল ‘পেডিয়াট্রিক কার্ডিয়াক ইনটেনসিভ কেয়ার’।

কর্মশালায় বিএসএমএমইউ উপাচার্য বলেন, বিনা অপারেশন ও বিনামূল্যে জন্মগত শিশু হৃদরোগীদের চিকিৎসাসেবা কার্যক্রমের আওতায় অনুষ্ঠিত পেডিয়াট্রিক কার্ডিয়াক ইনটিনসিভ কেয়ার শীর্ষক কর্মশালার মাধ্যমে শিশু রোগীরা উপকৃত হবে। এই কর্মশালা চিকিৎসা শিক্ষা ও সেবার বিষয়ে অভিজ্ঞতার বিনিময়ে ও জ্ঞানের আদান-প্রদানে বিশেষ ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিশু কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন। তিনি শিশু হৃদরোগ সার্জনের সংখ্যা বাড়ানো, চিকিৎসক ও নার্স-টেকনিশিয়ানদের জন্য দীর্ঘমেয়াদি প্রশিক্ষণসহ পরিপূর্ণ চিকিৎসাসেবা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তা কামনা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বিএসএমএমইউ উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি স্বাধীন বাংলাদেশ দিয়েছেন। সেই বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএসএমএমইউয়ের প্রতি তার বিশেষ নজর ও সহানুভূতি রয়েছে। এই বিশ্ববিদ্যালয় চিকিৎসা শিক্ষা, সেবা ও গবেষণায় দৃষ্টান্ত স্থাপন করবে— এমনটিই প্রত্যাশা প্রধানমন্ত্রীর। আমাদের সবাইকে সেই প্রত্যাশা পূরণে কাজ করে যেতে হবে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বিদেশি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের শিশু হৃদরোগ বিশেষজ্ঞ ডা. অগ্নি সরকার সাহা। এছাড়াও অ্যানেসথেশিয়া অ্যান্ড অ্যানালজেসিয়া অ্যান্ড ইনটেনসিভ কেয়ার মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. একে এম আখতারুজ্জামান উপস্থিত ছিলেন অনুষ্ঠানে।

বিএসএমএমইউ শিশু হৃদরোগী

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর