Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে হিযবুত তাহরীরের আঞ্চলিক কমান্ডারসহ ১৫ জন রিমান্ডে


২৩ নভেম্বর ২০১৯ ১৭:৪৪

চট্টগ্রাম ব্যুরো: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের চট্টগ্রাম মহানগরীর প্রধানসহ (আঞ্চলিক কমান্ডার) গ্রেফতার ১৫ জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশকে অনুমতি দিয়েছেন আদালত।

শনিবার (২৩ নভেম্বর) বিকেলে চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু ছালেহ মো. নোমান এই আদেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) সজল দাশ সারাবাংলাকে জানান, গ্রেফতার ১৫ জনকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে রিমান্ডের আবেদন করা হয়েছিল। এর মধ্যে আঞ্চলিক কমান্ডার আবুল মোহাম্মদ এরশাদুল আলমকে (৩৯) পাঁচদিনের রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত। বাকি ১৪ জনকে তিন দিন করে রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত।

১৪ জন হলেন- ওয়ালিদ ইবনে নাজিম (১৮), ইমতিয়াজ ইসমাইল (২৫), আব্দুল্লাহ আল মাহফুজ (৩০), নাসিরুদ্দিন চৌধুরী (২৯), নাজমুল হুদা (২৭), লোকমান গণি (২৯), মোহাম্মাদ করিম (২৭), আব্দুল্লাহ আল মুনিম (২২), কামরুল হাসান রানা (২০), আরিফুল ইসলাম (২০), আজিমুদ্দিন (৩১), মো. আজিমুল হুদা (২৪), ফারহান বিন ফরিদ (২৩), মো. সম্রাট (২২)।

রিমান্ড মঞ্জুরের পর আদালত থেকে তাদের জিজ্ঞাসাবাদের জন্য কোতোয়ালি থানায় নেওয়া হয়েছে বলে জানিয়েছেন এসআই আবুল কালাম।

এর আগে শুক্রবার দুপুর থেকে গভীর রাত পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ল্যাপটপ, মোবাইল, জিহাদি বই ও লিফলেট উদ্ধার করা হয়েছে। শনিবার সকালে তাদের বিরুদ্ধে নাশকতার পরিকল্পনার অভিযোগে সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে।

চট্টগ্রাম রিমান্ড হিজবুত তাহরীর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর