Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাইবারট্রাক উদ্বোধনের সঙ্গেসঙ্গেই দেড় লাখ প্রি-অর্ডার


২৪ নভেম্বর ২০১৯ ০৬:১২

ইলেক্ট্রিক কার নির্মাতা প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী এলন মাস্ক শনিবার (২৩ নভেম্বর) বলেছেন, তাদের তৈরি করা ইলেক্ট্রিক কার সাইবারট্রাক কেনার জন্য বিশ্বব্যাপী ১ লাখ ৫০ হাজার অর্ডার জমা পড়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলস থেকে বৃহস্পতিবার (২১ নভেম্বর) পর্যন্ত এই আগ্রহী ক্রেতাদের অর্ডার সংখ্যা হালনাগাদ করা হয়েছে।  এলন মাস্কের একটি টুইটার বার্তার বরাতে এ খবর জানিয়েছে দ্য গার্ডিয়ান।

বিজ্ঞাপন

ওই টুইটার বার্তায় এলন মাস্ক বলেছেন, মোট অর্ডারকৃত সাইবারট্রাকগুলোর মধ্যে ৪২ শতাংশ ডুয়াল মোটর, ৪১ শতাংশ তিন মোটর এবং ১৭ শতাংশ এক মোটরের ট্রাক অর্ডার করা হয়েছে। আর এইসব অর্ডার কোনো ধরনের প্রচারণা ও বিজ্ঞাপন ছাড়াই পাওয়া গেছে বলেও তিনি জানান।

উদ্বোধনের সময় এলন মাস্ক অবশ্য সাইবারট্রাককে বলেছিলেন, সত্যিকারের ভবিষ্যতের সাইবারপাঙ্কদের জন্য একটি ব্লেড রানার ভ্রমণের অভিজ্ঞতা এই সাইবারট্রাক। যদিও এর উদ্বোধনী প্রদর্শনীর সময় জানালার কাঁচ ভেঙ্গে যাওয়ায় উপস্থিত দর্শকদের বাঁকা চোখে তাকানোর উপলক্ষ্য তৈরি করে দেয়। পরে অবশ্য এলন মাস্ক সফলভাবে জানালার কাঁচ পর্যবেক্ষণের একটি ভিডিও টুইটারে প্রকাশ করেছেন।

এর আগে, ওই সাইবারট্রাকের ডিজাইনারের বরাতে এলন মাস্ক দাবি করেছিলেন লোহার বল ছুড়লেও এই সাইবারট্রাকের জানালার কাঁচের কোনো সমস্যা হবে না। কিন্তু আদতে একটি লোহার বল ছোড়ার পরই জানালার কাঁচ ভেঙ্গে যাওয়ায় সমালোচনার মুখে পড়ে টেসলা।

এই ভবিষ্যতের বৈদ্যুতিক যানটির সামগ্রিক চেহারা ওয়ালস্ট্রিটে রীতিমতো সাড়া ফেলে দিয়েছে। শুক্রবারের (২২ নভেম্বর) মধ্যেই টেসলার শেয়ার প্রতি দাম ৬ শতাংশ পর্যন্ত বেড়ে যায়। ফোর্বসের মতে, এই সাইবারট্রাকের বদৌলতে এলন মাস্কের নিজস্ব সম্পদের মোট মূল্যমান ৭৬৮ মিলিয়ন মার্কিন ডলারে এনে দাঁড় করিয়েছে।

প্রসঙ্গত, প্রত্যেকটি অর্ডার নিবন্ধনের জন্য ফেরতযোগ্য ১০০ মার্কিন ডলারের নিবন্ধন ফি দিতে হয়েছে। টেসলার পক্ষ থেকে জানানো হয়েছে ২০২১ সাল নাগাদ সাইবারট্রাক উৎপাদনের কাজ শুরু করবে প্রতিষ্ঠানটি। এর দাম শুরু হবে ৩৯ হাজার ৯০০ মার্কিন ডলার থেকে।

বিজ্ঞাপন

এলন মাস্ক ওয়াল স্ট্রিট টপ নিউজ টুইটার টেসলা ফোর্বস ব্লেড রানার সাইবার পাঙ্ক সাইবারট্রাক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর