Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্যাম্পাসে শিক্ষাবান্ধব পরিবেশ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির


২৫ নভেম্বর ২০১৯ ০২:২৭

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষকে ক্যাম্পাসে সুষ্ঠ ও শিক্ষাবান্ধব পরিবেশ নিশ্চিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছেন।

রবিবার (২৪ নভেম্বর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত করতে গেলে রাষ্ট্রপতি একথা বলেন। তিনি বলেন, ‘শিক্ষা কার্যক্রম চালাতে ক্যাম্পাসে সুষ্ঠ ও শিক্ষাবান্ধব পরিবেশ নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করুন।’

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব মোহাম্মদ জয়নাল আবেদীন সাংবাদিকদের একথা জানিয়েছেন।

রাষ্ট্রপতি ঢাকা বিশ্ববিদ্যালয়কে দেশের সেরা শিক্ষা প্রতিষ্ঠান উল্লেখ করে এর পরিবেশ উন্নয়নে বিশেষ জোর দিতে নির্দেশ দেন।
শিক্ষার্থীদের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও বিজ্ঞানভিত্তিক কর্মকান্ডে অংশগ্রহণ করা এবং যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে একটি সমন্বিত উদ্যোগ গ্রহণের ওপর গুরুত্ব দেন রাষ্ট্রপতি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আসন্ন ৫২তম সমাবর্তন অনুষ্ঠানের প্রস্তুতির বিষয়ে রাষ্ট্রপতিকে অবহিত করেন ঢাবি উপাচার্য। সমাবর্তনে প্রায় ২০ হাজার ৮০০ ডিগ্রিধারীকে সনদ প্রদান করা হবে বলে জানান তিনি।

সামনের বছর ‘জলবায়ু পরিবর্তন ও খাদ্য সুরক্ষা’ শীর্ষক আন্তর্জাতিক সেমিনারের ব্যাপারেও অবহিত করেন ঢাবি উপাচার্য। এতে দেশ-বিদেশের শতাধিক বিজ্ঞানী অংশ নেবেন বলে আশা করছেন তিনি।

এর আগে এসোসিয়েশন ফর প্রিভেনশন অফ ড্রাগ অব অ্যাবিউস (মানস)-এর প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ডাক্তার অরূপ রতন চৌধুরীর নেতৃত্বে চিকিৎসকদেরও একটি প্রতিনিধিদল বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবগণ এসময় উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর