Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরকারের হস্তক্ষেপে রায়ের কপি পাওয়া যাচ্ছে না: রিজভী


১৬ ফেব্রুয়ারি ২০১৮ ১৩:৫৭

ঢাকা: সরকারের হস্তক্ষেপের কারণেই খালেদা জিয়ার রায়ের কপি পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার (১৬ফেব্রুয়ারি) নয়াপল্টনে পল্টন কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, আইনে আছে রায়ের ৫দিনের মধ্যে বিবাদী পক্ষকে রায়ের কপি সরবরাহ করতে হবে। কিন্তু খালেদা জিয়ার ক্ষেত্রে এ আইন মানা হচ্ছে না। এটা বিচার বিভাগের ওপর সরকারের হস্তক্ষেপ প্রমাণ করে। সরকারের হস্তক্ষেপের কারণেই রায়ের কপি পাওয়া যাচ্ছে না।

তিনি বলেন, আইনজীবী, আইন বিশ্লেষক ও স্বাধীন বিবেকের বুদ্ধিজীবীবৃন্দ বিস্মিত হয়েছেন রায়ের কপি না দেওয়াতে। তাহলে নিশ্চয়ই আওয়ামী লীগের নির্দেশ মতো মনগড়াভাবে রায় সংশোধন করা হচ্ছে- এই প্রশ্ন এখন সাধারণ মানুষের মুখে মুখে।

বিচারক ৬৩২ পৃষ্ঠার রায় ১০ দিনে লিখে শেষ করতে পারেননি, এতে এটাই প্রমাণিত হয়, পুরো রায় না লিখে তড়িঘড়ি সাজার অংশটুকু লিখে বিচারক রায় দিয়ে দিয়েছেন। জাল জালিয়াতি ও ঘষামাজা করে ভুয়া কাগজপত্র তৈরির মাধ্যমে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দিয়ে যে প্রহসনের রায় দেওয়া হয়েছে গোটা জাতি তা ঘৃণাভরে প্রত্যাখান করেছে– বলেন রিজভী ।

সরকারকে উদ্দেশ্যে তিনি বলেন, দৃঢ় কণ্ঠে বলতে চাই বন্দি খালেদা জিয়া আরও অনেক বেশি শক্তিশালী। বিএনপি নেতা-কর্মীরা আগেও ঐক্যবদ্ধ ছিল, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের নির্দেশনায় সারাদেশের বিএনপির সকল পর্যায়ের নেতা-কর্মীরা এখন আরও বেশি ঐক্যবদ্ধ।খালেদা জিয়াকে জনগণ ও জাতীয়তাবাদী শক্তি অব্যাহত প্রবল আন্দোলনের ধারায় মুক্ত করবে। শান্তিপূর্ণ আন্দোলন করে খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত করা হবে।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, কেন্দ্রীয় নেতা রফিকুল কবির, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, আমিনুল ইসলাম প্রমুখ।

সারাবাংলা /এজেড/একে

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর