Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনুমতি ছাড়া সভা করার সামর্থ্য বিএনপি’র আছে কি না— দেশবাসী জানে


২৫ নভেম্বর ২০১৯ ১৬:৫০

ওবায়দুল কাদের-ফাইল ছবি

ঢাকা: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নিয়ম-কানুনকে বিসর্জন দিয়ে অনুমতি ছাড়া সভা-সমাবেশ করার সামর্থ্য বিএনপি’র আছে কি না সেটা দেশবাসী জানে।

সোমবার (২৫ নভেম্বর) দুপুরে সচিবালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সেই সঙ্গে সমসাময়িক নানা বিষয়ে কথা বলেন সেতুমন্ত্রী।

গতকাল (রোববার) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা মহানগর বিএনপি সমাবেশের আয়োজন করে।

সেখানে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘এই সরকার আমাদের ভোটের অধিকার কেড়ে নিয়েছে, কথা বলার অধিকার কেড়ে নিয়েছে। আজকের এই সমাবেশের অনুমতি দিয়েছে সকাল ১০টার পরে। এর পরে আমরা আর অনুমতি নেব না। আমাদের যখন প্রয়োজন হবে, তখন সমাবেশ করব। কারণ, সমাবেশ আমাদের গণতান্ত্রিক অধিকার।’

সেই প্রসঙ্গ টেনে ওবায়দুল কাদের আরও বলেন, অনুমতি নিয়ে সভা-সমাবেশ করার বিষয়টি সব সরকারের আমলেই ছিল। বিএনপি সরকারের আমলেও আমাদের অনুমতি নিয়ে সভা-সমাবেশ করতে হয়েছে। সমাবেশের দিন সকাল বেলায় এসে অনুমোদন দিয়েছে। বিএনপিকেও অনুমতি নিয়ে সভা-সমাবেশ করতে হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে উদ্বেগ থাকা স্বাভাবিক। তবে ভারতের জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) নিয়ে ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্কের কোনো টানাপোড়েন নেই। ভারতের প্রধানমন্ত্রী এবং পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে আমাদের একাধিকবার উদ্বিগ্ন না হতে বলা হয়েছে। সরকার বিষয়টি পর্যবেক্ষণ করছে।

বিজ্ঞাপন

ওবায়দুল কাদের বলেন, এখনো বড় উদ্বেগের কোনো কারণ নেই, তবে সাময়িক একটি অস্বস্তির কারণ। যেহেতু এটা দ্বিপাক্ষিক বিষয়। তাই সেভাবে আলাপ-আলোচনা করে সমাধান করতে হবে।

আরও পড়ুন: ‘পুরনো নয়, নতুন আইনেই পরিবহন খাত চলবে’

ওবায়দুল কাদের বিএনপি সভা-সমাবেশ সেতুমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর