Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানবপাচারের অপরাধে কুষ্টিয়ায় ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড


২৫ নভেম্বর ২০১৯ ১৭:৩৭

কুষ্টিয়া: মানবপাচার মামলায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন কুষ্টিয়ার নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল। সোমবার (২৫ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এই রায় ঘোষণা করেন।

আসামিরা হলেন— আকমল হোসেনের ছেলে সালাম ও তার সহোদর কানু শেখ, মৃত শাজাহান ফকিরের ছেলে কুরবান আলী ফকির, তার স্ত্রী মিনুরা খাতুন এবং তার ছেলে মিজান। এদের মধ্যে মিজান পলাতক। আসামিদের বাড়ি সদর উপজেলার বটতৈল গ্রামে।

বিজ্ঞাপন

রায়ে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি তাদের ৫ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষের ভারপ্রাপ্ত কৌঁসুলি (পিপি) সাইফুল ইসলাম বাপ্পী জানান, আসামিদের উদ্দেশ্য ছিল মানবপাচার। তারা সদর উপজেলার সোনাডাঙ্গা গ্রামের শফি শেখের ছেলে আজিজুল হককে মালয়েশিয়া পাঠিয়ে দেবে বলে পাচার করেন। ২০১৬ সালের ৯ সেপ্টেম্বর দুপুরে মালয়েশিয়ার কথা বলে তারা আজিজুলকে ভারত হয়ে নেপালে পাঠিয়ে দেন। সেখানে কিছুদিন তাকে আটকে রাখা হয়। এরপর আজিজুলকে দিয়ে তার বাড়িতে ফোন করিয়ে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন পাচারকারীরা। সে অনুযায়ী, টাকা পরিশোধও করা হয়। কিন্তু আজিজুলের আর কোনো সন্ধান পাননি স্বজনরা।

ওই বছরের ১০ অক্টোবর শফি শেখ আদালতে মামলা দায়ের করেন। শুনানিতে আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ হওয়ায় আদালত আজ রায়ের দিন ঠিক করেছিলেন— জানান সাইফুল ইসলাম বাপ্পী।

মানবপাচার যাবজ্জীবন কারাদণ্ড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর