Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিআইপি হলেন আরএকে সিরামিকসের একরামুজ্জামান


২৫ নভেম্বর ২০১৯ ১৯:৫২

দেশের শিল্প খাতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় স্বনামধন্য টাইলস ও স্যানিটারিওয়্যার প্রতিষ্ঠান আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এস এ কে একরামুজ্জামান বৃহৎ শিল্প (উৎপাদন) ক্যাটাগরিতে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) হিসেবে নির্বাচিত হয়েছেন। শিল্প উন্নয়ন ও দেশের অর্থনীতিতে অবদানের জন্য শিল্প মন্ত্রণালয় তাকে সিআইপি-শিল্প ২০১৭ নির্বাচিত করেছে।

আরএকে সিরামিকসের (বাংলাদেশ) প্রতিষ্ঠা ১৯৯৮ সালে। দেশের বিশিষ্ট ব্যবসায়ী এস এ কে একরামুজ্জামান ও সংযুক্ত আরব আমিরাতের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত হয় এই কোম্পানি। পরে ২০১০ সালে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হয় এটি। আরব আমিরাতের অধীন আরএকে সিরামিকস কোম্পানিটি ২০১৭ ও ২০১৮ সালে বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের পক্ষ থেকে বাংলাদেশের ১ নম্বর সিরামিক টাইলস ব্র্যান্ডের পুরস্কার লাভ করেছে।

এস এ কে একরামুজ্জামান আরএকে সিরামিকস ছাড়াও আরও বেশকিছু শিল্প প্রতিষ্ঠানের উদ্যোক্তা। এর আগে, রেমিট্যান্স আয়ের মাধ্যমে জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় তিনি ‘বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২০১৩’ অর্জন করেছেন। একরামুজ্জামান একাধিকবার ঢাকা সিটি করপোরেশনের সর্বোচ্চ করদাতা হিসেবেও নির্বাচিত হয়েছেন। বাংলাদেশে সরাসরি বৈদেশিক বিনিয়োগেও (এডিআই) তার অবদান রয়েছে

আরএকে সিরামিকস এস এ কে একরামুজ্জামান সিআইপি


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর