Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে শীর্ষে বিদ্যুৎ বিভাগ


২৫ নভেম্বর ২০১৯ ২০:৫৭

২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে শীর্ষস্থান অর্জন করেছে বিদ্যুৎ বিভাগ। এর আগে, ২০১৭-১৮ অর্থবছরেও বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে বিদ্যুৎ বিভাগ প্রথম হয়েছিল। ফলে টানা দ্বিতীয় অর্থবছরের মতো বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের অধীন এই বিভাগটি কর্মসম্পাদক চুক্তি বাস্তবায়নে প্রথম স্থান লাভ করলো।

সোমবার (২৫ নভেম্বর) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারের ৫১টি মন্ত্রণালয় ও বিভাগের মধ্যে এ বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়ন মূল্যায়ন করা হয়ে থাকে ৫৭টি কর্মসম্পাদন সূচকে। এর মধ্যে ৪৯টিতে বিদ্যুৎ বিভাগ পেয়েছে শতভাগ নম্বর। সব মিলিয়ে মোট ৯৬ দশমিক ৪৬ নম্বর পেয়েছে প্রথম স্থান অর্জন করা বিভাগটি। ৯৪ দশমিক ৭৬ নম্বর পেয়ে এই তালিকায় জ্বালানি ও খনিজসম্পদ বিভাগ পেয়েছে তৃতীয় স্থান।

বিদ্যুৎ বিভাগের ধারাবাহিক এই সাফল্য প্রসঙ্গে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সবাই মিলে টিমওয়ার্ক করার ফলেই ধারাবাহিকভাবে সাফল্য আসছে। এ সাফল্য ধরে রাখতে আরও পরিশ্রম করতে হবে। সম্মিলিত প্রচেষ্টায় নির্ধারিত সময়ের আগেই জ্বালানি নিরাপত্তা নিশ্চিত করে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে আলোর পথে এগিয়ে নেওয়ার নেপথ্যের কারিগর বিদ্যুৎ বিভাগ এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা। অসাধারণ এই অর্জনের জন্য তিনি উভয় বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের ধন্যবাদ জানান।

কর্মসম্পাদন চুক্তি নসরুল হামিদ বিপু বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বিদ্যুৎ বিভাগ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর