Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুমির পরে সৌদি আরব থেকে হুসনার বাঁচার আকুতি


২৫ নভেম্বর ২০১৯ ২৩:২৪

ঢাকা: সৌদি আরবে নিয়োগ কর্তার অমানসিক নির্যাতনের শিকার সুমি আক্তারের পর এবার ভিডিও বার্তায় উদ্ধারের আকুতি জানিয়েছেন হুসনে আক্তার (২৪) নামে আরেক নারী কর্মী।

হবিগঞ্জের হুসনে তার ভিডিও বার্তায় দেশের মানুষের কাছে সহযোগিতা চেয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও বার্তায় তিনি বলেছেন, দুই সপ্তাহ আগেই তিনি সৌদি আরবে কাজের উদ্দেশ্যে গেছেন। তাকে ‘ভালো কাজের’ প্রলোভন দেখান স্থানীয় দালাল শাহীন মিয়া ও রিক্রুটিং এজেন্সি আরব ওয়ার্ল্ড ডিস্ট্রিবিউশন। গত ৬ নভেম্বর এজেন্সি আল-সারা ওভারসিসের (আরএল-৭৫২) মাধ্যমে তিনি সৌদি আরবে যান। যাওয়ার পর থেকেই তিনি শারীরিক ও মানসিক নির্যাতনের শিকার হচ্ছেন।

হুসনে আক্তারের স্বামীর নাম শফিউল্লাহ। তিনি বিষয়টি জানার পরে ছুটে যান শাহীনের কাছে এবং আরব ওয়ার্ল্ড ডিস্ট্রিবিউশন অফিসে। তারা হুসনেকে দেশে ফিরিয়ে আনতে দুই লাখ টাকা দাবি করেন।

এ প্রসঙ্গে ব্রা‌কের অভিবাসন কর্মসূ‌চির প্রধান শ‌রিফুল হাসান জানান, কোনো উপায় না পেয়ে ২৪ নভেম্বর ব্র্যাকের সহায়তা চেয়ে আবেদন করেন হুসনের স্বামী শফিউল্লাহ। এরপর নিরাপদে তাকে দেশে ফিরিয়ে আনতে পরিবারটিকে সার্বিক সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম। আমরা জানতে পেরে‌ছি, বর্তমানে হুসনেকে সৌদি আরবের রিক্রুটিং এজেন্সি (মকতব) অফিসে রাখা হয়েছে।

আরো পড়ুন: মধ্যপ্রাচ্যে নারী শ্রমিকদের নির্যাতন, সংসদের স্থায়ী কমিটির ক্ষোভ

গৃহকর্মী নির্যাতন সৌদি আরব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর