Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছাত্র রাজনীতির গৌরবজ্জ্বল দিন ফিরিয়ে আনার আহ্বান জি এম কাদেরের


২৫ নভেম্বর ২০১৯ ২২:৪০

ঢাকা: দলীয় লেজুড়বৃত্তির রাজনীতির বৃত্ত থেকে বেরিয়ে এসে জাতীয় ছাত্র সমাজকে ছাত্র রাজনীতির গৌরবজ্জ্বল দিনে ফিরিয়ে আনার প্রক্রিয়ায় নেতৃত্ব দিতে আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জি এম কাদের।

তিনি বলেন, দলীয় লেজুড়বৃত্তি করা ছাত্র সংগঠনের কাজ নয়। ছাত্র সংগঠনকে সাধারণ শিক্ষার্থীদের সুখ-দুঃখ ভাগ করে নিতে হবে, তাদের দাবি-দাওয়া নিয়ে কাজ করতে হবে। তাই তোমাদের (জাতীয় ছাত্র সমাজ) নেতৃত্ব বিকশিত করতে হবে। দলীয় রাজনীতির লেজুড়বৃত্তি ছেড়ে ছাত্র রাজনীতির গৌরবজ্জ্বল দিন ফিরিয়ে আনতে মেধা ও নেতৃত্বের গুণাবলী অর্জন করতে হবে।

সোমবার (২৫ নভেম্বর) বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে এক সভায় তিনি এসব কথা বলেন। জাতীয় ছাত্র সমাজের নবনির্বাচিত কমিটিকে সংবর্ধনা দিতে এই সভা আয়োজন করা হয়।

ছাত্র সমাজের সাবেক আহ্বায়ক জামাল উদ্দিনের সভাপতিত্বে সভায় জাপা চেয়ারম্যান আরও বলেন, ছাত্রদের প্রথম ও প্রধান কাজ লেখাপড়া করা এবং এরপর জাতীয় প্রয়োজনে সংগঠনকে গড়ে তোলার জন্য কাজ করা। আমরা ছাত্রদের লাঠিয়াল হিসেবে গড়ে তুলতে চাই না। জাতীয় পার্টি সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গন চায়। দেশের মানুষ যখন পরিবর্তন চাচ্ছে, সে পরিবর্তনের জন্য জাতীয় ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, ছাত্ররাই সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে পারে। তারা সাধারণত আবেগী হয়। এই আবেগ ভালো কাজে লাগালে তা দেশের জন্য সম্পদ হিসেবে গণ্য হবে। বিপথে গেলে জাতি নেতৃত্ব শূন্য হয়ে পড়বে।

দেশের শিক্ষা ব্যবস্থার জন্য জাপার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের অবদান তুলে ধরে তার ছোট ভাই জি এম কাদের বলেন, পল্লীবন্ধু ছাত্রদের জন্য অনেক কাজ করে গেছেন। প্রাথমিক স্কুলের বই বিনামূল্যে বিতরণ, খণ্ডকালীন চাকরির ব্যবস্থা, জেলা পর্যায়ে স্কুল-কলেজ সরকারীকরণ, ঢাকা বিশ্ববিদ্যালয়ে মুজিব ও জিয়া হল নির্মাণ, বিকল্প কর্মসংস্থান, খুলনা ও শাহজালাল বিশ্ববিদ্যালয় স্থাপনসহ অনেক কাজ করেছেন। তা নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে।

সংবর্ধনা সভায় আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান মোস্তাকুর রহমান মোস্তাক, জহিরুল আলম রুবেল, সাংগঠনিক সম্পাদক শাহ-ই আজম, ছাত্র বিষয়ক সম্পাদক ইফতেখার আহসান হাসান, যুগ্ম ছাত্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিরু।

সভায় প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, ভাইস চেয়ারম্যান আদেলুর রহমান আদেল, যুগ্ম মহাসচিব হাসিবুল ইসলাম জয়, যুগ্ম দফতর সম্পাদক এম এ রাজ্জাক খান, বাহাদুর ইসলাম ইমতিয়াজসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এর আগে, গত ১৩ নভেম্বর জাতীয় ছাত্র সমাজের কাউন্সিলের পর রোববার (২৪ নভেম্বর) ইব্রাহীম খান জুয়েলকে সভাপতি ও মো. আল মামুনকে সাধারণ সম্পাদক করে সংগঠনের নতুন কমিটি গঠন করা হয়।

জাতীয় ছাত্র সমাজ জাপা চেয়ারম্যান জি এম কাদের


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর