Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল উপমহাদেশের মধ্যে শ্রেষ্ঠতম’


২৫ নভেম্বর ২০১৯ ২৩:৫৮

ঢাকা: ‘শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল’ উপমহাদেশের মধ্যে গ্যাস্ট্রিকের সমস্যার চিকিৎসার জন্য শ্রেষ্ঠতম বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, ভেজালমিশ্রিত খাবার, ভাজাপোড়া খাবার খেয়ে পেটে গ্যাস করে ফেলেছে দেশের লক্ষাধিক মানুষ। সামান্য একটু সমস্যা হলেই মানুষ গ্যাসের ওষুধ কিনে খাচ্ছে। এসব সমস্যা সমাধান করতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালটি প্রতিষ্ঠা করে দিয়েছেন। গ্যাস্ট্রোলিভারের চিকিৎসায় এটি উপমহাদেশের মধ্যে শ্রেষ্ঠতম।

সোমবার (২৫ নভেম্বর) রাজধানীর মহাখালীতে শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের ইনডোর এবং এন্ডোস্কপি সেবা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে পেটের পীড়ায় ভোগে না— এমন মানুষ পাওয়া মুশকিল। পেটে সামান্য কোনো গ্যাস্ট্রিকের সমস্যা হলেই মানুষ যেখানে সেখানে গ্যাসের ওষুধ কিনে খাচ্ছে। এক্ষেত্রে গরীব মানুষদের অবস্থাই বেশি খারাপ। এসব সমস্যা সমাধান করতেই শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল প্রতিষ্ঠা করা হয়েছে।

মন্ত্রী আরও বলেন, হাসপাতালের সেবাগুলো যেন দেশের সবখানে পৌঁছানো সম্ভব হয়, সেজন্য দেশের সব হাসপাতালেই এই গ্যাস্ট্রোলিভার চিকিৎসাসেবা খুব দ্রুতই পৌঁছে দেওয়া হবে।

অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল দেশের মানুষের চিকিৎসাসেবায় যথাযথভাবে কাজ করতে সবসময় সচেষ্ট থাকবে। এই হাসপাতালে যে ধরনের চিকিৎসাসেবা রয়েছে, তা গোটা উপমহাদেশের অন্য কোনো হাসপাতালে নেই।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের পরিচালক ফারুক হাসান। এতে উপস্থিত ছিলেন হাসপাতালের সাবেক পরিচালক অধ্যাপক মাহামুদ হাসান, ক্যানসার হাসপাতালের পরিচালক অধ্যাপক মোয়াররফ হোসেনসহ অন্যান্য হাসপাতালের পরিচালকরা।

গ্যাস্ট্রোলিভার হাসপাতাল শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর