Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্মার্টকার্ডের অপব্যবহার রোধে সতর্ক থাকুন: হাছিনা গাজী


২৬ নভেম্বর ২০১৯ ১৭:৫২

নারায়ণগঞ্জ: স্মার্ট জাতীয় পরিচয়পত্র বা স্মার্টকার্ডের অপব্যবহার রোধে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন রূপগঞ্জ উপজেলা মহিলা লীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাছিনা গাজী।

তিনি বলেন, নাগরিক হিসেবে সব ধরনের সেবা সঠিকভাবে যেন নিতে পারেন, সেজন্য সরকার স্মার্টকার্ড বিতরণ করছে। এই কার্ড যেন কেউ অপব্যবহার না করতে পারে, সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।

মঙ্গলবার (২৬ নভেম্বর) সকালে উপজেলার রূপসী এলাকায় রূপসী নিউ মডেল স্কুল অ্যান্ড কলেজে নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রম উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন।

কর্মসূচি উদ্বোধনের সময় মেয়র হাছিনা গাজী বলেন, ‘তারাবো পৌরসভার নাগরিকদের মাঝে উন্নতমানের জাতীয় পরিচয়পত্র স্মার্টকার্ড দেওয়া হবে। এ কার্যক্রম ২৬ নভেম্বর থেকে শুরু হয়ে চলবে ২০ ডিসেম্বর পর্যন্ত। এ স্মার্টকার্ডে নাগরিকরা ২১ ধরনের সুবিধা পাবেন।’

তিনি আরও বলেন, ‘স্মার্ট জাতীয় পরিচয়পত্রে একজন নাগরিকের জীবনের সব বৃত্তান্ত দেওয়া আছে। এতে একজন নাগরিকের প্রকৃত পরিচয় পাওয়া যাবে। এ জাতীয় পরিচয়পত্র কেবল ভোটারের জন্য নয়, বহুবিধ ব্যবহার যেন হয়, সে সুযোগ তৈরির জন্য প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার উদ্যোগ নিয়েছে। নাগরিক হিসাবে সঠিক সেবাটা ঠিকমতো নেওয়ার জন্য এ পরিচয়পত্র।’

এ সময় উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপ‌জেলা নির্বাচন কর্মকর্তা মাহাবুবুর রহমান, তারাবো পৌরসভার সচিব তাজুল ইসলাম, তারা‌বো পৌরসভার কাউন্সিলর রফিকুল ইসলামসহ অনেকে।

ন্যাশনাল আইডি হাছিনা গাজী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর