Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অনিরাপদ গ্যাস সিলিন্ডারের বিরুদ্ধে চট্টগ্রামে অভিযান


২৬ নভেম্বর ২০১৯ ২০:২৭

চট্টগ্রাম ব্যুরো: গাড়িতে, দোকানে ও গুদামে থাকা অনিরাপদ গ্যাস সিলিন্ডারের বিরুদ্ধে অভিযান শুরু করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। প্রথমদিনের অভিযানে অ্যাম্বুলেন্স এবং বিভিন্ন প্রতিষ্ঠানে রাখা গ্যাস সিলিন্ডারের মেয়াদ পরীক্ষা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৬ নভেম্বর) নগরীর চকবাজার এলাকায় এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নিবার্হী ম্যাজিস্ট্রেট উমর ফারক। সঙ্গে ছিলেন বিস্ফোরক অধিদফতর ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।

উমর ফারুক সারাবাংলাকে জানান, প্রথমদিনের অভিযানে নগরীর চকবাজারের লালচাঁদ রোডে মেসার্স মাহাদি ট্রেডার্স নামে একটি প্রতিষ্ঠানের মালিক আবু শাহেদকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ৪০টি গ্যাস সিলিন্ডার রাখার অনুমতি নিয়ে হাজারখানেক সিলিন্ডার মজুদ করায় তাকে এই জরিমানা করা হয়েছে। পাশাপাশি সাত দিনের মধ্যে এসব সিলিন্ডার নিরাপদ স্থানে সরিয়ে নেওয়ার মুচলেকা নেওয়া হয়েছে। অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

অভিযানে বিস্ফোরক অধিদপ্তরের উপ-পরিদর্শক মো. মেহেদী ইসলামও ছিলেন।

গত ১৭ অক্টোবর চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় অসুস্থ ব্যক্তিকে নিয়ে অ্যাম্বুলেন্সে করে বাড়ি যাবার পথে সিলিন্ডার বিস্ফোরণে তিনজনের মৃত্যু হয়। পরে বিস্ফোরক অধিদফতরের পরীক্ষায় দেখা যায়, সিলিন্ডারটি মেয়াদোত্তীর্ণ ছিল।

এরপর গত ১৭ নভেম্বর সকালে নগরীর কোতোয়ালী থানার পাথরঘাটা ব্রিক ফিল্ড রোডে বড়ুয়া ভবন নামে একটি পাঁচতলা বাড়ির নিচতলায় বিস্ফোরণে দেওয়াল বিধ্বস্ত হয়। আশপাশের আরও কয়েকটি বাসা এবং দোকানপাট ক্ষতিগ্রস্ত হয়। বিস্ফোরণে নারী ও কিশোরসহ সাতজনের মৃত্যু হয়। আহত হন কমপক্ষে ১০ জন। তদন্তে উঠে এসেছে, গ্যাস লাইনের লিকেজ থেকে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

অভিযান গ্যাস সিলিন্ডার


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর