Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫০ লাখ টাকা মূল্যের অবৈধ বন্ডেড ফেব্রিকসসহ ২ কাভার্ড ভ্যান আটক


২৬ নভেম্বর ২০১৯ ২১:২৬

ঢাকা: প্রায় ৫০ লাখ টাকা মূল্যের অবৈধ বন্ডেড ফেব্রিকসসহ দুটি কাভার্ড ভ্যান আটক করেছে ঢাকা কাস্টম বন্ড কমিশনারেট। মঙ্গলবার (২৬ নভেম্বর) বিকেলে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টম বন্ড কমিশনারেটের সহকারী কমিশনার মো. আল আমিন।

তিনি জানান, গতকাল রাতে বন্ড সুবিধার অপব্যবহার ও শুল্ক করাদি ফাঁকি প্রতিরোধে এবং দেশীয় শিল্পের সুরক্ষায় গোপন সংবাদের ভিত্তিতে ঝটিকা অভিযান পরিচালনা করা হয়। সেসময় কলাবাগান এলাকায় ধাওয়া করে অবৈধ বন্ডেড ফেব্রিকস দুটি কাভার্ড ভ্যান আটক করা হয়।

আল আমিন আরও জানান, সাভারের বাইপাইল এলাকা থেকে অবৈধ বন্ডেড ফেব্রিকস নিয়ে গাড়ি দুটি পুরান ঢাকার ইসলামপুর বিক্রমপুর গার্ডেন সিটি মার্কেটে যাচ্ছিল। প্রায় ৬ ঘণ্টা গোপনে অনুসরণ এবং ধাওয়া করে গাড়ি দুটি আটক করা হয়। গাড়ি দুটি তল্লাশি করে বিভিন্ন ধরণের মোট ৪৬১ রোল ফেব্রিকস পাওয়া যায়। আটক পণ্যের বাজার মূল্য প্রায় ৫০ লাখ টাকা। যার বিপরীতে আদায়যোগ্য শুল্ক করাদির পরিমাণ প্রায় ৪৫ লাখ টাকা। অবৈধ বন্ডেড ফেব্রিকস-এর উৎস, মাধ্যম এবং গন্তব্য চিহ্নিত করাসহ জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ চলছে।

উল্লেখ্য, ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেট সম্প্রতি বন্ডেড অবৈধ পণ্যের দুর্ভেদ্য ঘাটি হিসেবে পরিচিত পুরাতন ঢাকার ইসলামপুর, সদরঘাট, উর্দু রোড, নয়াবাজার, সিরাজগঞ্জের বেলকুচি, নারায়ণগঞ্জের টানবাজার, নরসংদীর মাধবদী প্রভৃতি এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করেছে। অভিযানে অবৈধ বন্ডেড ফেব্রিকস, সুতা, পিপি দানা, কাগজ, কেমিক্যালস, বিওপিপি ফিল্ম প্রভৃতি আটক করা হয়েছে। ইসলামপুর-সদরঘাট এলাকায় বৃহৎ চারটি অভিযানে আটকের ঘটনায় বিভাগীয় মামলার পাশাপাশি ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে।

আটক কাভার্ড ভ্যান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর