Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চা খেতে গুলশান-বনানীর লোকেরা দক্ষিণ সিটিতে আসবে: সাঈদ খোকন


২৬ নভেম্বর ২০১৯ ২২:৩৭

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, দক্ষিণ সিটি করপোরেশন এলাকাকে এমনভাবে গড়ে তুলব, যাতে গুলশান-বনানীর অভিজাত এলাকার মানুষ এখানে চা কফি খেতে আসেন।

মঙ্গলবার (২৬ নভেম্বর) বিকেলে রাজধানীর বাসাবো এলাকায় ১৫ কোটি টাকা ব্যয়ে খেলার মাঠ ও কমিউনিটি সেন্টার এবং তরুণ সংঘের ৬ তলা ভবন উদ্বোধন করা হয়। মেয়র এ সময় এ কথা বলেন।

দক্ষিণ সিটি করপোরেশনকে উন্নয়নের স্রোতধারায় বদলে যাওয়া নতুন নগরী উল্লেখ করে মেয়র বলেন, আমি দক্ষিণ ঢাকাকে এমনভাবে গড়ে তুলব যাতে গুলশান-বনানী অভিজাত এলাকার মানুষ এখানে চা কফি খেতে আসেন।

এই ধারাবাহিকতা বজায় রাখতে তিনি ঢাকাবাসীদের পুনরায় সমর্থন সহযোগিতা ও দোয়া কামনা করেন।

সাঈদ খোকন বলেন, করপোরেশনের এসব পার্ক ও খেলার মাঠ একসময় অবৈধ দখল, অসামাজিক কার্যকলাপ ও মাদকসেবীদের আখড়ায় পরিণত হয়েছিল। সন্ধ্যায় মা বোনেরা এসবের সামনে দিয়ে চলাফেরার সময় নিরাপত্তাহীনতা বোধ করতেন। আমি দায়িত্ব নিয়ে দখল হয়ে থাকা এসব পার্ক ও খেলার মাঠ দখলমুক্ত করে, শিশু নারী-পুরুষ, বৃদ্ধা সকলের ব্যবহার উপযোগী করে গড়ে তুলতে জল সবুজ ঢাকা প্রকল্প গ্রহণ করি। অভিজ্ঞ শতাধিক প্রকৌশলীদের মাধ্যমে স্থানীয় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে ১২টি খেলার মাঠ ও ১৯টি পার্ককে বিশ্বমানের করে বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করি।

তিনি বলেন, তারই ফলশ্রুতিতে আজকের আধুনিক বীর মুক্তিযোদ্ধা শহীদ আলাউদ্দিন পার্ক। এটাতে সব ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করা হয়েছে। পাশাপাশি খেলাধুলা ও অন্যান্য সামাজিক সাংস্কৃতিক কর্মকাণ্ডের মধ্য দিয়ে যুব সমাজের মানসিক কল্যাণ ও বিকাশের জন্য বাসাবো তরুণ সংঘের অত্যাধুনিক ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজেরও উদ্বোধন করা হল।

এসময় উপস্থিত ছিলেন স্থানীয় এমপি সাবের হোসেন চৌধুরী, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগণ, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ ইমদাদুল হক, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি চিত্তরঞ্জন দাস, প্রধান প্রকৌশলী রেজাউল করিমসহ এলাকার রাজনৈতিক সামাজিক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

  

বীর মুক্তিযোদ্ধা শহীদ আলাউদ্দিন পার্ক

সাড়ে ছয় কোটি টাকা ব্যয়ে ৪.৩৬ বিঘা জমি নিয়ে গড়ে ওঠা বীর মুক্তিযোদ্ধা শহীদ আলাউদ্দিন পার্ক এ খেলোয়াড়দের চেঞ্জিং রুম ও লকারসহ ফুটবল খেলা, অনুশীলনের ব্যবস্থা, নেট প্রাকটিস এর জন্য ২টি ক্রিকেট পিচ, গ্যালারি, রিসিপশন, টয়লেট, ওয়াকওয়ে, মাঠের ভিতরে বাইরে ড্রেনেজ সিস্টেম, গার্ডেনিং এবং গ্রিন গ্যালারি, কফি শপ, সবুজ ঘাসের আচ্ছাদন, সুসজ্জিত গেট ইত্যাদি সুবিধা অন্তর্ভুক্ত করা হয়েছে।

বাসাবো কমিউনিটি সেন্টার

পৌনে ১ একর জায়গার উপর চার কোটির অধিক অর্থ ব্যয়ে আধুনিকায়নকৃত বাসাবো কমিউনিটি সেন্টারে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা, হলরুম, স্টেজ, কনে বসার রুম, সংগীত ও নৃত্যের জন্য পৃথক রুম, কার পার্কিং, ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়, পরিবার পরিকল্পনা অফিস, কিচেন রুম, স্টোর রুম, প্রশস্ত করিডোর , ড্রেনেজ ব্যবস্থাসহ নানাবিধ সুবিধা রাখা হয়েছে।

বাসাবো তরুণ সংঘ

দশমিক ৩৫ একর ভূমির উপর প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য বাসাবো তরুণ সংঘের ৬তলা বিশিষ্ট অত্যাধুনিক ভবনে ইনডোর গেমস, লাইব্রেরি, জিমনেশিয়াম, কার্যালয়, লবি/ রিসিপশন, নারী পুরুষের জন্য পৃথক শৌচাগার, কমিউনিটি স্পেস ইত্যাদির ব্যবস্থা রাখা হয়েছে।

ডিএসসিসি মেয়র সাঈদ খোকন


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর