Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিঠা উৎসবের সংস্কৃতি হৃদয়ে লালন করতে হবে : পৌর মেয়র হাসিনা গাজী


১৬ ফেব্রুয়ারি ২০১৮ ১৮:৩৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট 

ন‌ারায়ণগ‌ঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী বলেছেন, পিঠার সঙ্গে বাঙালির হাজার বছরের ইতিহাস-ঐতিহ্য, সংস্কৃতি-কৃষ্টি জড়িয়ে রয়েছে। বাঙালির পিঠা উৎসবের এই সংস্কৃতিকে আমাদের হৃদয়ে ধরে রাখতে হবে। লালন করতে হবে। শীত মওসুম আর বাঙালির পিঠা-এ যেন ওতপ্রোতভাবে জড়িত। পিঠা উৎসব বাঙালির আবহমান সংস্কৃতির সঙ্গে জড়িত। পিঠা উৎসবের মাধ্যমে বাঙালির কিছু হারিয়ে যাওয়া ঐতিহ্য রক্ষা হচ্ছে। এই ধরণের উৎসব বাঙ্গালি সংস্কৃতি চর্চার মাধ্যম। এ রকম ভিন্ন ধর্মী আয়োজনের মধ্যদিয়ে সব ধরনের সাংস্কৃতিক চর্চা অব্যাহত রাখতে হবে।
‘বাঙালিয়ানায় সাজবো সাজ, পিঠা উৎসবে মাতবো আজ’ শ্লোগানকে সামনে রেখে শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মাছিমপুর এলাকায় মাছিমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে দিনব্যাপি পিঠা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

এবারের মত প্রতিবছর পিঠা উৎসব আয়োজনের দাবি জানান পিঠা উৎসবে আসা দর্শনার্থী ও স্টল মালিকরা। অপরদিকে, বাঙ্গালির ঐতিহ্য রক্ষার স্বার্থে প্রতিবছর পিঠা উৎসবের আয়োজন করা হবে বলে জানালেন উৎসবের আয়োজক মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ ও তার সহধর্মিনী মমতাজ বেগম।

মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছের সভাপতিত্বে অনুষ্ঠিত পিঠা উৎসবে আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা আব্দুল মান্নান মুন্সি, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য লাভলী আক্তার, রূপগঞ্জ উপজেলা যুব মহিলা লীগের সভাপতি ফেরদৌসী আক্তার রিয়া, সাধারণ সম্পাদক সেলিনা আক্তার রিতা, কাঞ্চন-মুড়াপাড়া জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আবু জাবের বাবুল, পিঠা উৎসব উদযাপন পরিষদের আহ্বায়ক মমতাজ বেগম প্রমুখ।

বিজ্ঞাপন

পিঠা উৎসবে পিঠার ২২টি স্টলে  প্রায় শতাধিক প্রকারের পিঠা প্রদর্শন করা হয়।

সারাবাংলা/এসআই/টিএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর