Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩ সফরের কথা রাষ্ট্রপতিকে অবহিত করলেন প্রধানমন্ত্রী


২৯ নভেম্বর ২০১৯ ০০:৩৭

ঢাকা: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাক্ষাতে সর্বশেষ তিনটি বিদেশ সফর সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিন করেন প্রধানমন্ত্রী।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সন্ধ্যা সোয়া ৭টায় রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে তার সরকারি বাসভবন বঙ্গভবনে যান শেখ হাসিনা। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাসস।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বলেন, সাক্ষাতের সময় প্রধানমন্ত্রী গত ২৫ ও ২৬ অক্টোবর আজারবাইজানের বাকুতে জোট নিরপেক্ষ আন্দোলন ন্যামের অষ্টাদশ শীর্ষ সম্মেলন, ১৬ থেকে ১৯ নভেম্বর আরব আমিরাতের দুবাই এয়ার শো এবং ২২ নভেম্বর ভারতের কলকাতায় বাংলাদেশ-ভারত প্রথম দিবারাত্রি টেস্ট ম্যাচ উদ্বোধনী আয়ৈাজন উপলক্ষে সফর সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। এসময় প্রধানমন্ত্রী তার সফর সম্পর্কিত তিনটি প্রতিবেদনও রাষ্ট্রপতির কাছে উপস্থাপন করেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জানান, প্রধানমন্ত্রী ২০২০ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের অগ্রগতি এবং ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের প্রস্তুতি সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

এর আগে, প্রধানমন্ত্রী সন্ধ্যা সোয়া ৭টায় বঙ্গভবনে পৌঁছালে রাষ্ট্রপতি তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান। সাক্ষাতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী একে অন্যের স্বাস্থ্যের খোঁজখবর নেন।

এ সময় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।

৩ বিদেশ সফর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশ সফর নিয়ে অবহিত রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সৌজন্য সাক্ষাৎ


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর