Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিআরইউ‘র সাধারণ সভা অনুষ্ঠিত, শনিবার ভোটগ্রহণ


২৯ নভেম্বর ২০১৯ ২১:৫৭

ঢাকা: ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)‘র ২৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) শুক্রবার (২৯ নভেম্বর) সকালে অনুষ্ঠিত হয়েছে। আগামীকাল শনিবার (৩০ নভেম্বর) ভোটগ্রহণ। এদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কোনো ধরনের বিরতি ছাড়া ডিআরইউ এর নির্বাচন অনুষ্ঠিত হবে।

এদিকে শুক্রবার (২৯ নভেম্বর) সকাল ১১টায় ডিআরইউ‘র সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে এজিএম শুরু হয়। সভার শুরুতে ২০১৯ সালে প্রয়াত চার জন সদস্যর মুত্যুতে শোক প্রস্তাব উপস্থাপন করা হয়। এ সময় তাদের স্মরণে একমিনিট নীরবতা পালন করা হয়। এরপর অর্থসম্পাদক জিয়াউল হক সবুজ ২০১৯ সালের সংগঠনের আয়-ব্যয়ের হিসাব তুলে ধরেন। এরপর ডিআরইউ‘র সাধারণ সম্পাদক কবির আহমেদ খান সাধারণ সম্পাদকের প্রতিবেদন উপস্থাপন করেন। পর্যায়ক্রমে গঠনতন্ত্র সংশোধনী প্রস্তাব উপসস্থাপন এবং উপস্থাপিত রিপোর্টের ওপর আলোচনায় সদস্যরা অংশ নেন। পরে দুপুরের খাবারের মধ্যদিয়ে এজিএম শেষ হয়।

এদিকে আগামীকাল ডিআরইউ‘র নির্বাচনকে সামনে রেখে প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। সংগঠনের কার্যনির্বাহী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ২১টি পদে ভোট চাইতে প্রার্থীরা গণমাধ্যম প্রতিষ্ঠানগুলোতে প্রচারণা চালিয়েছেন।

এদিকে ২০২০ ডিআরইউ‘র কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, অর্থসম্পাদকসহ মোট ২১টি পদে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এবারের নির্বাচনে সভাপতির পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন রফিকুল ইসলাম আজাদ, রাজু আহমেদ, শাহনেওয়াজ দুলাল, শামসুল হক বসুনিয়া, শরিফুল ইসলাম (বিলু)। নির্বাচনে সহ-সভাপতি পদে অংশ নিয়েছে রাশেদুল হক, নজরুল কবীর ও ওসমান গনি বাবুল।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করছেন রিয়াজ চৌধুরী, নুরুল ইসলাম হাসিব ও শেখ মুহাম্মদ জামাল হোসাইন ( শেখ জামাল), যুগ্ম সম্পাদক পদে হেলিমুল আলম বিপ্লব, মেহেদী আজাদ মাসুম। অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সাংগঠনিক সম্পাদক পদে হাবীবুর রহমান, মাইনুল হাসান সোহেল প্রতিদ্বন্দ্বিতা করছেন। দফতর সম্পাদক পদে মো. জাফর ইকবাল, জান্নাতুল ফেরদৌস পান্না নারীবিষয়ক সম্পাদকে রীতা নাহার ও কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া নির্বাচনে প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আবদুল হাই তুহিন, মাইদুর রহমান রুবেল, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক পদে জান্নাতুল ফেরদৌসী মানু ও সাখাওয়াত হোসেন সুমন। ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা ও মো. মজিবুর রহমান। সাংস্কৃতিক সম্পাদকে মো. এমদাদুল হক খান ও মিজান চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ ছাড়াও কার্যনির্বাহী সাতটি সদস্য পদে মোট ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন মুশফিকা নাজনীন, আমান-উদ-দৌলা, কামরুজ্জামান বাবলু, এম মুরাদ হোসেন, মো. ইমরান হাসান মজুমদার, মঈনুল আহসান, এস এম মিজান, আহমেদ সিরাজ ওসায়ীদ আবদুল মালিক। তবে সম্প্রতি ফেসবুকে পোস্ট দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কথা জানান সভাপতি প্রার্থী রাজু আহমেদ ও শামসুল হক বসুনিয়া।

সারাবাংলা/জিএস/একে

ডিআরইউ নির্বাচন ভোটগ্রহণ


বিজ্ঞাপন
সর্বশেষ

আরও ৩৫ জেলায় নতুন ডিসি নিয়োগ
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৫৮

ডিএমপিতে ৩৭ কর্মকর্তার বদলি
১০ সেপ্টেম্বর ২০২৪ ১৬:২৫

সম্পর্কিত খবর