Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফ্লোর টেস্টে উতরে গেলেন উদ্ধব, বিজেপির ওয়াকআউট


৩০ নভেম্বর ২০১৯ ১৬:২১

১৬৯ বিধায়কের সমর্থন নিয়ে ফ্লোর টেস্টে উতরে গেছে ‘মহারাষ্ট্র বিকাশ আঘাদি (এমভিএ)’ রাজনৈতিক জোট। অর্থ্যাৎ মুখ্যমন্ত্রী হিসেবে আস্থাভোটে জয়ী হলেন উদ্ধব ঠাকরে। তবে বিধানসভা থেকে ওয়াকআউট করেছেন বিজেপির বিধায়করা। খবর হিন্দুস্থান টাইমসের।

শনিবার (৩০ নভেম্বর) এই ফ্লোর টেস্ট অনুষ্ঠিত হয়। স্পিকার দিলীপ ওয়ালসে পাটিল দুপুর ২.৩০দিকে নাগাদ আস্থাভোটের আয়োজন করেন।

মহারাষ্ট্রে ২৮৮ সদস্যের বিধানসভায় ম্যাজিক ফিগার ১৪৫। এমভিএ জোট জানিয়েছিল তারা ১৭১ জনের সমর্থন পাবেন। তবে ফ্লোর টেস্টের পর দেখা যায় ১৬৯ বিধায়ক তাদের ভোট দিয়েছেন।

এদিকে সাবেক মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফাড়নবিশের নেতৃত্বে বিধানসভা থেকে ওয়াকআউট করে বিজেপি বিধায়করা। বিধানসভা থেকে বেরিয়ে সাংবাদিকদের ফাড়নবিশে বলেন, এই অধিবেশন অসাংবিধানিক।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়েছে, বিধানসভার স্পিকার পদের জন্য ইতোমধ্যেই মনোনয়ন জমা দিয়েছেন কংগ্রেসের নানা পাটোলে। মন্ত্রণালয়গুলোর মধ্যে স্বরাষ্ট্র, অর্থ, পরিবেশ এবং বন দফতর পেতে পারে এনসিপি। রাজস্ব, পূর্ত এবং শুল্ক দফতর যাবে কংগ্রেসের ঝুলিতে। এছাড়া নগর উন্নয়ন, গৃহ নির্মাণ, সেচ’র দায়িত্ব পালন করবে শিবসেনা।

আস্থা ভোট উদ্ধব ঠাকরে টপ নিউজ ফ্লোর টেস্ট মহারাষ্ট্র


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর