Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজেপির মনোনয়ন প্রত্যাহার, কংগ্রেস থেকে মহারাষ্ট্রের স্পিকার


১ ডিসেম্বর ২০১৯ ১১:৫৭

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) পক্ষ থেকে মহারাষ্ট্রের বিধানসভার স্পিকার পদের মনোনয়ন পেয়েছিলেন কিষাণ কাথোর। তার সাথে লড়ছিলেন ভারতীয় কংগ্রেসের নানা পাটোলে। রোববার (১ ডিসেম্বর) কিষাণ কাথোর তার মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেওয়ায় কংগ্রেসের নানা পাটোলেই যে এখন মহারাষ্ট্র বিধানসভার স্পিকার হচ্ছেন, সে বিষয়টি নিশ্চিত হয়েছে। খবর নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস।

এর আগে, শনিবার (৩০ নভেম্বর) বিজেপি ও কংগ্রেস আলাদা আলাদাভাবে স্পিকার পদে তাদের প্রার্থীর নাম ঘোষণা করেছিল। রোববার (১ ডিসেম্বর) মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ সময় ছিল স্থানীয় সময় সকাল দশটা। কিন্তু তার আগেই বিজেপি প্রার্থী তার মনোনয়ন প্রত্যাহার করে নেন। এর মাধ্যমে, শিবসেনার উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন মহারাষ্ট্র বিকাশ আঘাদি জোট (এমভিএ) নিয়ন্ত্রিত মহারাষ্ট্র বিধানসভায় স্পিকার হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কংগ্রেসের নানা পাটোলে স্থান করে নিতে যাচ্ছেন। এই মনোনয়ন প্রত্যাহারের সিদ্ধান্তের মাধ্যমে বিজেপি মহারাষ্ট্র বিধানসভার সবগুলো গুরুত্বপূর্ণ পদ থেকে ছিটকে গেল।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, নানা পাটোলে ভারতীয় কংগ্রেস দল থেকে টানা চারবার নির্বাচিত এমএলএ এবং মহারাষ্ট্রে কংগ্রেস দলের একজন গুরুত্বপূর্ণ নীতিনির্ধারক।

কংগ্রেস বিজেপি ভারত মহারাষ্ট আঘাদি জোট মহারাষ্ট্র শিবসেনা স্পিকার

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর