Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আজ রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে সব আয়কর অফিস


১ ডিসেম্বর ২০১৯ ১৭:০১

ঢাকা: সারাদেশের করদাতাদের রিটার্ন জমাদানের সুবিধার্থে আজ রোববার (১ ডিসেম্বর) রাত ৮টা পর্যন্ত দেশের সব আয়কর অফিস খোলা থাকবে। জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) দ্বিতীয় সচিব (কর পরিবীক্ষণ ও সমন্বয়) সাইয়ীদ ফাহাদ আল করিম স্বাক্ষরিত এক আদেশে এই কথা জানানো হয়।

চিঠিতে বলা হয়েছে, সারাদেশের করদাতাদের রিটার্ন জমাদানের সুবিধার্থে দেশের সব আয়কর অফিস আজ রাত ৮টা পর্যন্ত খোলা রাখার জন্য অনুরোধ করা হয়েছে।

এদিকে ব্যক্তি শ্রেণির আয়কর বিবরণী বা রিটার্ন জমা দেওয়ার শেষ দিন আজ। শুক্র ও শনিবার সরকারি ছুটির দিন থাকায় করদাতাদের সুবিধার্থে একদিন সময় বাড়িয়ে ১ ডিসেম্বর রিটার্ন দাখিলের সুযোগ দেয় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

অপরদিকে, নির্ধারিত সময়ের পরে আয়কর রিটার্ন জমা দিলে দুই শতাংশ হারে বিলম্ব সুদ গুণতে হবে করদাতাদের। এজন্য নির্ধারিত সময়ের মধ্যে রিটার্ন জমা দিতে অনুরোধ করেছে এনবিআর। তবে বিলম্ব সুদ পরিশোধ করে যৌক্তিক কারণ দেখিয়ে যেকোনো করদাতা ইচ্ছে করলে রিটার্ন জমা দেওয়ার সময় বাড়িয়ে নিতে পারবেন। এক্ষেত্রে যথাযথ নিয়ম অনুসরণ করে আবেদন করতে হবে। সংশ্লিষ্ট উপ-কর কমিশনার বরাবর আবেদন করা হলে তিনি আয়কর দাতাকে দুই মাস পর্যন্ত সময় বাড়িয়ে দিতে পারেন।

আয়কর অফিস জাতীয় রাজস্ব বোর্ড টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর