Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুপ্রিম কোর্টের এফিডেভিট শাখার সব কর্মীকে বদলি


৩ ডিসেম্বর ২০১৯ ১৩:০৪

ঢাকা: অনিয়মের অভিযোগে সুপ্রিম কোর্টের ফাইলিং এফিডেভিট শাখার সব কর্মকর্তা-কর্মচারীকে বদলি করা হয়েছে। এফিডেভিট শাখার অনিয়ম নিয়ে প্রধান বিচারপতির ক্ষোভ প্রকাশের একদিন পরই বদলির এ আদেশ দেওয়া হলো।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) বদলির বিষয়টি নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান।

বিশেষ কর্মকর্তা সাইফুর রহমান বলেন,‘সুপ্রিম কোর্টের ফাইলিং এফিডেভিট শাখার সকল কর্মকর্তা-কর্মচারীকে বদলি করা হয়েছে।’

এর আগে সোমবার (২ ডিসেম্বর) আপিল বিভাগে একটি মামলার শুনানির সময় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেন, সুপ্রিম কোর্টের এফিডেভিট শাখায় (ক্লোজ সার্কিট) সিসি ক্যামেরা বসানোর পরও অনিয়ম ঠেকানো যাচ্ছে না।

একটি মামলা আপিল বিভাগের কার্যতালিকায় ৩ নম্বর ক্রমিকে থাকার কথা থাকলেও সেটি ৯০ নম্বর ক্রমিকে দেখা যায়। বিষয়টি আদালতের নজরে আনেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

তখন প্রধান বিচারপতি ক্ষুব্ধ হয়ে বলেন, ‘কি আর করবো বলেন? এফিডেভিট শাখায় সিসি ক্যামেরা বসিয়েও অনিয়ম রুখতে পারছি না।’

এ সময় আপিল বেঞ্চে আরো ৪ বিচারপতি উপস্থিত ছিলেন।

প্রধান বিচারপতি বলেন, ‘সিসি কামেরা বসালাম (এফিডেভিট শাখা কক্ষে), এখন সবাই বাইরে এসে এফিডেভিট করে।’ তখন অ্যাটর্নি জেনারেল বলেন, অনেকেই মামলার তালিকা উপর নিচ করে কোটিপতি হয়ে গেছে।

এ সময় প্রধান বিচারপতি বলেন, ‘রাষ্ট্রপক্ষের অনেক আইনজীবীও আদালতে আসেন না, বেতন বেশি হওয়ায় এমন হচ্ছে। বেতন কম হলে তারা ঠিকই কষ্ট করে আদালতে আসতেন।’

এরপর প্রধান বিচারপতি তাৎক্ষনিক এক আদেশে ডেপুটি রেজিস্ট্রার মেহেদী হাসানকে আপিল বিভাগে তলব করেন। তবে মামলার সিরিয়াল করা নিয়ে মেহেদী হাসানের ব্যাখায় ক্ষুব্ধ প্রতিক্রিয়ায় জানান প্রধান বিচারপতি নেতৃত্বাধীন আপিল বিভাগ। তাকে ভবিষ্যতের জন্য সতর্ক করে দেন। পরে ডেপুটি রেজিস্ট্রারকে সঠিকভাবে দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞাপন

এফিডেভিট টপ নিউজ প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ফাইলিং এফিডেভিট শাখা সুপ্রিম কোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর