Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফিলিপাইনে আঘাত হেনেছে টাইফুন কাম্মুরি, বিমান চলাচল বন্ধ


৩ ডিসেম্বর ২০১৯ ১৩:৩০

ফিলিপাইনে আঘাত হেনেছে শক্তিশালী টাইফুন কাম্মুরি। মঙ্গলবার (৩ ডিসেম্বর) টাইফুনের প্রভাবে ভারী বৃষ্টিপাত শুরু হয়েছে। সরকারি বেসরকারি সব অফিস বন্ধ ঘোষণা করা হয়েছে, বন্ধ রয়েছে বিমান চলাচল। ইতোমধ্যেই একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বন্যা, ঝড়ো হাওয়া ও ভুমিধসের পূর্বাভাস দেওয়া হয়েছে সংশ্লিষ্ট দপ্তর থেকে। খবর রয়টার্স।

এদিকে, টাইফুন কাম্মুরির আঘাতে ক্ষয়ক্ষতি কমানোর লক্ষ্যে স্থানীয় সরকারের পক্ষ থেকে ইতোমধ্যেই আড়াই লাখ মানুষকে ঝুকিপূর্ণ এলাকাগুলো থেকে সরিয়ে নিরাপদ স্থানে নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ করা যায় যে, এ বছরের বিশতম টাইফুন হিসেবে কাম্মুরি ফিলিপাইনে আঘাত হানতে যাচ্ছে। ঘন্টায় ১৫০ কিলোমিটার বেগে প্রবাহিত বাতাস সর্বোচ্চ ঘন্টায় ২০৫ কিলোমিটার বেগে প্রবাহিত হয়ে শহরাঞ্চলের বসতবাড়ি এবং গাছ ভেঙ্গে ফেলেছে।

ফিলিপাইনের বিকন অঞ্চলের স্থানীয় রেডিওর বরাতে জানা গেছে, ৩৩ বছর বয়সী একজন  টাইফুনে ভেঙ্গে যাওয়া তার নিজের বাসার ছাদ ঠিক করার সময় বিদ্যুতায়িত হয়ে মারা গেছেন। ইতোমধ্যেই ৪৯৯ ফ্লাইট বাতিল করা হয়েছে। ম্যানিলা এয়ারপোর্টে আগামী ১২ ঘন্টা সকল ধরণের অপারেশনস বন্ধ রাখা হয়েছে।

সরকারের পক্ষ থেকে রয়টার্স্কে জানানো হয়েছে, পূর্ব প্রস্তুতি এবং প্রশাসনিক দায়িত্বশীল আচরণের কারণে এই দুর্যোগে প্রানহানি কমানো সম্ভব হয়েছে।

কাম্মুরি টাইফুন প্রানহানি ফিলিপাইন বিমান চলাচল ম্যানিলা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর