Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘জাতীয় নিরাপত্তার পাশাপাশি জনগণের সুখ-দুঃখে পাশে দাঁড়ান’


৩ ডিসেম্বর ২০১৯ ২১:২০

জাতীয় নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি সুখ-দুঃখে জনগণের পাশে দাঁড়ানোর জন্য সেনাবাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

তিনি বলেন, ‘আপনাদের অবশ্যই মনে রাখতে হবে, জনগণের কষ্টার্জিত অর্থে রাষ্ট্রের সব ব্যয় নির্বাহ এবং বিভিন্ন উন্নয়ন কাজ পরিচালিত হয়। তাই আপনাদের ওপর অর্পিত দায়িত্ব পালনের সময় আপনাদের জনস্বার্থ ও জনকল্যাণকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে তাদের পাশে দাঁড়াতে হবে।’

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩ ডিসেম্বর) সকালে যশোর সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর সিগন্যাল কোরের ষষ্ঠ পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এসময় সশস্ত্রবাহিনীর সর্বাধিনায়ক আবদুল হামিদ সেনাবাহিনীর জওয়ানদের প্রতি শ্রদ্ধাচার কৌশল যথাযথভাবে প্রতিপালন এবং সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের পরামর্শ দেন।

রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশ সেনাবাহিনীর সিগন্যাল কোরের সদস্যরা যুদ্ধের সময় বিভিন্ন যোগাযোগের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ ও অপরিহার্য দায়িত্ব পালন করেন। সেনাবাহিনীর সদস্যরা, বিশেষ করে সিগন্যাল কোরের সদস্যরা তাদের পেশাদারিত্ব ও দক্ষতার উন্নয়নের মাধ্যমে জাতীয় নিরাপত্তা ও সার্বভৌমত্ব রক্ষাসহ সাফল্যের সঙ্গে দায়িত্ব পালনে সক্ষম হবেন— এই প্রত্যাশা করি।

আধুনিক যুদ্ধ কৌশলের বৈপ্লবিক পরিবর্তন ঘটেছে উল্লেখ করে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, এই পরিবর্তনের সঙ্গে তাল মিলিয়ে আধুনিক প্রযুক্তি এবং উন্নত যোগাযোগ সরঞ্জামের সঠিক ব্যবহারের মাধ্যমে নিরাপদ ও নিরবচ্ছিন্ন যোগাযোগ ব্যবস্থার প্রয়োগ অত্যন্ত জরুরি।

মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণের দৃষ্টান্ত উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, বর্তমান সরকার প্রযুক্তিনির্ভর আধুনিক বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্যপ্রযুক্তি ও টেলিযোগাযোগ খাতকে অগ্রাধিকার দিচ্ছে। মহাকাশে স্যাটেলাইট উৎক্ষেপণও তারই অংশ। দেশের মানুষ ও বাংলাদেশ সেনাবাহিনী এরই মধ্যে কার্যকরভাবে এর সুবিধা উপভোগ করতে শুরু করেছে।

বিজ্ঞাপন

দেশে-বিদেশে বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ সেনাবাহিনীর সিগন্যাল কোরের বহুবিধ কার্যক্রমের উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, সিগন্যাল কোরের সদস্যরা সেনাবাহিনীর ভাবমূর্তি সমুন্নত রাখতে তাদের কার্যক্রম অব্যাহত রাখবে এবং দেশের সামগ্রিক উন্নয়ন নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এসময় জাতীয় দুর্যোগ মোকাবিলা, জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ও ভোটার তালিকা তৈরি, গৃহহীনদের জন্য আশ্রয়ন প্রকল্পসহ বিভিন্ন উন্নয়ন কার্যক্রম এবং বিদেশে জাতিসংঘ শান্তি রক্ষা মিশনে সেনাবাহিনীর ভূমিকার প্রশংসা করেন তিনি। সশস্ত্র বাহিনী ভবিষ্যতে দেশ ও জাতির প্রয়োজনে কল্যাণমূলক কার্যক্রম অব্যাহত রাখবে বলেও তিনি আশাবাদ জানান।

এর আগে, যশোর সেনানিবাসের শহীদ ক্যাপ্টেন আব্দুল হামিদ প্যারেড গ্রাউন্ডের কুচকাওয়াজে রাষ্ট্রপতি সালাম গ্রহণ করেন এবং প্যারেড পরিদর্শন করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, প্রতিরক্ষা বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুবিদ আলী ভূঁইয়া, সংসদ সদষ্য শেখ অফিল উদ্দিন ও মেজর জেনারেল (অব.) ড. নাসির উদ্দিন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেনসহ কূটনীতিক, সিগন্যাল কোরের সাবেক ও বর্তমান কর্মকতা এবং রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন। বাসস।

বাংলাদেশ সেনাবাহিনী রাষ্ট্রপতি রাষ্ট্রপতি আবদুল হামিদ ষষ্ঠ সিগন্যালস কোরের পুনর্মিলনী কুচকাওয়াজ সিগন্যাল কোর

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর