Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপি নির্বাচনে আসবেই: কাদের, খালেদা ছাড়া নির্বাচন নয়: মোশাররফ


১৭ ফেব্রুয়ারি ২০১৮ ১৫:২০

সারাবাংলা রিপোর্ট

ঢাকা : নির্বাচন নিয়ে বিএনপির সঙ্গে আলোচনা করার দরকার নেই জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়া কারাগারে থাকায় বিএনপি আরও বেশি শক্তিশালী হয়েছে বলে দাবি করছে তারা।

‘তাহলে কিসের আলোচনা? বিএনপি নির্বাচনে আসবেই, আলোচনার প্রয়োজন নেই।’

শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচনে বিএনপি যাবে না বলে দলটির নেতাদের বক্তব্যের পরিপ্রেক্ষিতে শনিবার ফেনীতে এ কথা বলেন দলটির সাধারণ সম্পাদক।

কাদের বলেন, ‘খালেদা জিয়া কারাগারে থাকলেও বিএনপি নির্বাচনে অংশ নিতে পারবে। খালেদা জেলে যাওয়ার পর সারাদেশে জোরালো কর্মসূচি পালনে বিএনপির সক্ষমতা নেই। শান্তিপূর্ণ আন্দোলনও বিএনপি করতে জানে না।’

অপরদিকে ঢাকায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, খালেদা জিয়াকে কারাগারে নেওয়ার পর আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে যাচ্ছি। সেই কর্মসূচির অংশ হিসেবে আজকে আমরা গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি শুরু করলাম।

‘সরকারকে বলতে চাই, ওয়ান ইলেভেনের পর মাইনাস টু করার জন্য যারা চেষ্টা করেছিল, তারা ব্যর্থ হয়েছে এবং ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে। বর্তমানে আপনারা যারা মাইনাস ওয়ান করার চেষ্টা করছেন, তারাও ব্যর্থ হবেন এবং ইতিহাসের আস্তকুড়ে নিক্ষিপ্ত হবেন’— বলেন মোশাররফ।

তিনি বলেন, ‘শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করে আগামী নির্বাচনের দিকে অগ্রসর হবো। খালেদা জিয়ার মুক্তির আগে আমরা নির্বাচনের চিন্তা করছি না।’

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করার এর আগে দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করেছিল বিএনপি। বিএনপির নেতারা বলে আসছেন, দলীয় সরকারের অধীনে তারা কোনো নির্বাচনে যাবেন না। অপরদিকে আওয়ামী লীগ বলছে, সংবিধান মেনেই আগামী নির্বাচন হবে। কোনো দল নির্বাচনে না এলেও নির্বাচন হবে।

বিজ্ঞাপন

এরইমধ্যে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

দলীয় নেত্রীর মুক্তি চেয়ে আইনি প্রক্রিয়ার পাশাপাশি দলীয় কর্মসূচি পালন করছে বিএনপি। দলের প্রধান কারাগারে থাকা অবস্থায় বিএনপির নির্বাচনে অংশগ্রহণ প্রশ্নেও বিএনপির পক্ষ থেকে কোনো সিদ্ধান্ত আসেনি।

সারাবাংলা/একে

 

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর