Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সমাজে খুব অসুস্থ প্রতিযোগিতা চলছে: তথ্যমন্ত্রী


৪ ডিসেম্বর ২০১৯ ১৫:৪১

ঢাকা: পাওয়া না পাওয়ার বেদনা নিয়ে সমাজে এখন খুব অসুস্থ প্রতিযোগিতা চলছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ।

বুধবার (৪ ডিসেম্বর) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে শামীম আহমেদের লেখা ‘সাংবাদিক মোস্তাক হোসেন একটি যুগের প্রতীক’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, আজকে সবাই প্রভাব-প্রতিপত্তির পেছনে ছোটে। সবার মধ্যে শুধু এখন না পাওয়ার বেদনা। যে পেয়েছে, তার মধ্যেও না পাওয়ার বেদনা। যে পায়নি, তার মধ্যেও না পাওয়ার বেদনা। এজন্য সমাজে খুব অসুস্থ প্রতিযোগিতা চলছে। সেই কারণেই মানুষ অসুখী। সুখের প্রধান বিষয় হচ্ছে, আমার যা আছে তা নিয়ে সন্তুষ্ট থাকতে হবে। বিত্তের পেছনে ছুটতে গিয়ে যে অসুস্থ প্রতিযোগিতা শুরু হয়েছে, এতে সমাজ কলুষিত হচ্ছে।

তিনি আরও বলেন, জননেত্রী শেখ হাসিনাকে যখন ২০০৭ সালে গ্রেফতার করা হয়, তখন অনেকে ভোল পাল্টেছিল। আমাদের দলের অনেকে ভোল পাল্টেছিল। আবার যারা কাগজে লেখে, তাদের মধ্যেও অনেকের ভোল পাল্টেছিল। পরে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরে তারা আবারও ভোল পাল্টেছে। কারণ যারা ভোল পাল্টায়, তারা সময় মতো আবারও ভোল পাল্টায়।

তথ্যমন্ত্রী সাংবাদিক মোস্তাক হোসেনের কথা স্মরণ করে বলেন, সাংবাদিক মোস্তাককে আমি মামা বলে ডাকতাম। অনেক সংবাদিক তাকে মামা ডাকতো, তাই আমিও মামা ডাকতাম। তার মতো ভালো মানুষ খুব কম হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তাকে ব্যক্তিগতভাবে চিনতেন ও জানতেন। আমার মনে হয় না তিনি কখনো প্রধানমন্ত্রীর কাছে কোনো চাহিদার জন্য গিয়েছিলেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, নতুন ধারা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শামীম আহমেদ ও ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরীসহ অনেকে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর