Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিআরটিএ’র সার্টিফিকেট পেল উবার-পাঠাও


৪ ডিসেম্বর ২০১৯ ২০:১৮

ঢাকা: রাইড শেয়ারিং প্রতিষ্ঠান উবার, সহজ ও পাঠাও লিমিটেড বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) থেকে এনলিস্টমেন্ট সার্টিফিকেট পেয়েছে। বুধবার (৪ ডিসেম্বর) বিআরটিএ থেকে প্রতিষ্ঠানগুলো সার্টিফিকেট পায়।

নিজেদের সার্টিফিকেট পাওয়ার বিষয়টি জানিয়ে এরইমধ্যে গণমাধ্যমে প্রেস বিজ্ঞপ্তি পাঠিয়েছে পাঠাও। বিজ্ঞপ্তিতে পাঠাওয়ের সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা হুসেইন মো. ইলিয়াস বলেন, ‘বাংলাদেশের বৃহত্তম অন-ডিমান্ড ডিজিটাল প্ল্যাটফর্র্ম হিসেবে বিআরটিএর এনলিস্টমেন্ট সার্টিফিকেট পেয়ে আমরা কৃতজ্ঞ। এনলিস্টমেন্ট সার্টিফিকেটটি পাঠাও এর সঙ্গে যুক্ত লাখও মানুষের জীবনে পরিবর্তন আনার লক্ষ্যে এবং ডিজিটাল বাংলাদেশ গড়ার জন্য আমাদের উদ্যোগের আরেকটি পদক্ষেপ। পাঠাও এর লাইসেন্স প্রাপ্তির মধ্য দিয়ে রাইড শেয়ারিং খাতের আইনি কাঠামো পূর্ণতা পেল। এ জন্য আমরা যোগাযোগ মন্ত্রণালয়, আইসিটি মন্ত্রণালয়, বিআরটিএ ও বাংলাদেশ পুলিশ সহ সকলের কাছে কৃতজ্ঞ।’

পাঠাও ২০১৬ সাল থেকে রাইড শেয়ারিং সেবা দিয়ে আসছে। বর্তমানে পাঠাও এর প্ল্যাটফর্মে ২ লাখের বেশি নিবন্ধিত চালক রয়েছে এবং ৬০ লাখ নিবন্ধিত ব্যবহারকারী রয়েছে।

এদিকে সহজ এর প্রতিষ্ঠাতা পরিচালক মালিহা কাদির বলেন, ‘বিজয়ের মাসে বিআরটিএ থেকে রাইডশেয়ারিং এনলিস্টমেন্ট সার্টিফিকেট পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত ও গর্বিত। এই যুগান্তকারী সিদ্ধান্তকে আমরা স্বাগত জানাচ্ছি এবং বিআরটিএকে ধন্যবাদ জানাচ্ছি। গ্রাহকদের সর্বসেরা সেবা দান করার প্রয়াস নিয়ে আমরা রাইডশেয়ারিং যাত্রা শুরু করি। তাই গ্রাহক-রাইডার উভয়ের নিরাপত্তা নিশ্চিত করা আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। সহজ এর সকল ইউজারদের জীবন সহজ করার নিরলস প্রচেষ্টা থামবে না কখনোই। আমাদের জন্য আপনি সবার আগে।’

উল্লেখ্য শুধুমাত্র ২০১৯ সালেই সহজ সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনতা ছড়িয়ে দেওয়ার উদ্দেশে ৩০ হাজার এরও অধিক হেলমেট বিতরণ করছে। যা অন্যান্য যে কোনো রাইডশেয়ারিং কোম্পানি থেকে বেশি। এ ছাড়া যে কোনো জরুরি পরিস্থিতিতে আইনি সহায়তা পাওয়ার জন্য ৯৯৯ স্টিকার সম্বলিত অগণিত মোটরসাইকেল আছে সহজ রাইডে।

উবার পাঠাও রাইড-শেয়ারিং সহজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর