Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশেও চালু হলো সিঙ্গাপুরের ‘ইন্সপায়ার’


৫ ডিসেম্বর ২০১৯ ২০:০৯

ঢাকা: বাংলাদেশে ‘ইন সিঙ্গাপুর ইনসেন্টিভস অ্যান্ড রিওয়ার্ডস (ইন্সপায়ার)’ নামে একটি প্রোগ্রাম চালু করছে সিঙ্গাপুর ট্যুরিজিম বোর্ড (এসটিবি)। এর মাধ্যমে বৈশ্বিক সম্মেলন, ইনসেন্টিভ ট্রাভেল, কনভেনশন ও প্রদর্শনীর (এমআইসিই) ক্ষেত্রে দেশের ব্যবসায়িক প্রতিনিধি এবং করপোরেটরা নানা সুবিধা পাবেন।

ইন্সপায়ার সম্পর্কে পরিচিতি ও কিভাবে এই প্রোগ্রাম থেকে সুবিধা পাওয়া যাবে- সে বিষয়ে জানাতে সম্প্রতি ঢাকার একটি হোটেলে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে সিঙ্গাপুর ট্যুরিজিম বোর্ড। সিঙ্গাপুরের ব্যবসায়িক প্রতিষ্ঠানের সঙ্গে অংশীদার হয়ে নির্ধারিত এমআইসিই গ্রুপের প্রতিনিধিদের অভিজ্ঞতা দিতেই এই উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি।

বিজ্ঞাপন

সিঙ্গাপুর ট্যুরিজম বোর্ডের ডেপুটি চিফ এক্সিকিউটিভ মিস মেলিসা অ্য বলেন, ‘২০১৮ সালে বিটিএমআইসিই ক্ষেত্রে সফলতা অর্জনের পর বৈশ্বিকভাবে ইন্সপায়ার প্রোগ্রামটি চালু করতে পেরে আমরা আনন্দিত। এর পূর্বে দক্ষিণ-পূর্ব এশিয়ায় এবং নির্দিষ্ট কিছু অঞ্চলে করপোরেট গ্রুপের মধ্যে ইন্সপায়ার প্রোগ্রামটি চালু করা হয়েছিলো। কিন্তু বর্তমানে ইন্সপায়ার এর বৈশ্বিক সংস্করণে আমেরিকা, উত্তর এশিয়া, ওশেনিয়া এবং আরও কিছু দেশের বাজারকে অন্তর্ভুক্ত করা হয়েছে।’

ইন্সপায়ারের জন্য আবেদন
এমআইসিই গ্রুপের সদস্য যারা ১০ সেপ্টেম্বর ২০১৯ থেকে ৩১ ডিসেম্বর ২০২১ এই সময়ের মধ্যে সিঙ্গাপুরে ভ্রমণ করবেন তারা ইন্সপায়ার প্রোগ্রামের জন্য আবেদন করতে পারবেন। এই গ্রুপে সর্বনিম্ন ২০ জন বিদেশির অংশগ্রহণ থাকতে হবে এবং তাদের সিঙ্গাপুরে কমপক্ষে তিন দিন অবস্থান করতে হবে। আগ্রহী গ্রুপকে অবশ্যই ৩১ মার্চ ২০২১ এর মধ্যে নিবন্ধন সম্পন্ন করতে হবে।

বিজ্ঞাপন

ইন্সপায়ার সম্বন্ধে আরও তথ্য জানা যাবে www.visitsingapore.com/mice/inspire ওয়েবসাইট থেকে।

ইন্সপায়ার এসটিবি

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর