Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এফ কমার্স সামিট-২০১৯ হচ্ছে ডিসেম্বরে


৫ ডিসেম্বর ২০১৯ ২০:০৪

ডিজিটাল মার্কেটিং এজেন্সি গীকি সোশ্যাল লিমিটেড আগামী ২৮ ডিসেম্বর রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউট কমপ্লেক্সে আয়োজন করতে যাচ্ছে ন্যাশনাল এফ কমার্স সামিট-২০১৯। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, এক্সেস টু ইনফরমেশন-এটুআই ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)’কে সঙ্গে নিয়ে এ আয়োজন করছে গীকি সোশ্যাল লিমিটেড।

ফেইসবুকে ভিডিও শেয়ার, কনটেন্ট তৈরি, মেসেঞ্জার বট নির্মাতা ও অন্যান্য উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যেই এ আয়োজন। সারাদিনব্যাপী এই আয়োজনে প্রোডাক্ট এক্সিবিশন এবং নলেজ সেশনে মিলে ২ হাজারেরও বেশি দর্শনার্থী ও ১ হাজার উদ্যোক্তারা উপস্থিত হয়ে এ আয়োজন মিলনমেলায় পরিণত করবেন বলে আশা করছেন আয়োজকরা।

বিজ্ঞাপন

আয়োজক প্রতিষ্ঠান গীকি সোশ্যাল লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান সাগর বলেন, ‘’আমি লক্ষ্য করেছি আজকের তারুণ্য বেশ বড় একটা সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যয় করে। সেটি নিছক বিনোদন ছাড়া আর কিছু দেয় না। কিভাবে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে ক্যারিয়ার গড়া যায় তা আমি তারুণ্যের সামনে তুলে ধরতে চাই। সেই লক্ষ্যে ন্যাশনাল এফ-কমার্স সামিট ২০১৯ তৃতীয়বারের মত আয়োজন করতে যাচ্ছি।’

এফ-সামিটের প্রধান আর্থিক পৃষ্ঠপোষক এসএমই-ভাই এর চিফ অপারেশন অফিসার সদরূল হাসান বলেন, ‘বেকার সমস্যা সমাধানের মাধ্যমে আর্থসামাজিক অবস্থানের পরিবর্তনের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমকে কাজে লাগিয়ে বাংলাদেশের তারুণ্য এফ-কমার্সের বড় বাজার সৃষ্টি করেছে। এর মান উন্নত ও কারিগরি দক্ষতা বাড়িয়ে নতুন বিক্রয় বৃদ্ধির জন্য এসএমই-ভাই সবসময় উদ্যোক্তাদের পাশে রয়েছে। এবং সেই দৃষ্টিকোণ থেকেই ন্যাশনাল এফ-কমার্স সামিট ২০১৯ এর আর্থিক পৃষ্ঠপোষক হওয়ার আগ্রহ প্রকাশ করেছি।’

বিজ্ঞাপন

গীকি সোশ্যাল লিমিটেড সূত্রে জানা যায়, বাংলাদেশে প্রায় ৩ লাখ এফ-কমার্স উদ্যোক্তা রয়েছেন। এফ-কমার্স শিল্পের ক্রম বর্ধমান মানোন্নয়ন, কারিগরি দক্ষতা বৃদ্ধি ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এই এফ- কমার্স সামিটে রাখা হয়েছে চারটি নলেজ সেশন। ইউটিউবারদের মত কিভাবে ফেইসবুকে ভিডিও শেয়ার করে আয় করা যায় এ ব্যাপারে দিক নির্দেশনা দেওয়ার জন্য রয়েছে একটি সেশন। কন্টেন্ট নির্মাতা এবং মেসেঞ্জার বট নিয়েও রয়েছে আলাদা আলাদা সেশন। এছাড়া ফেইসবুকে উদ্যোক্তাদের বিক্রি বৃদ্ধির কৌশল বিষয়ক গুরুত্বপূর্ণ নলেজ সেশনও রয়েছে।

এ আয়োজনে ন্যাশনাল এফ-কমার্স প্রোগ্রামের মাধ্যমে এই শিল্পকে উৎসাহিত করতে ৫ জন এফ-কমার্স উদ্যোক্তা ও এই শিল্পের ৫ জন পৃষ্ঠপোষককে পুরস্কৃত করা হবে।

এফ কমার্স সামিট-২০১৯ গীকি সোশ্যাল লিমিটেড

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর