Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সুপ্রিম কোর্টে বিএনপির পুরনো চেহারা আবার ভেসে উঠেছে’


৫ ডিসেম্বর ২০১৯ ২০:২৭

নীলফামারী: খালেদা জিয়ার জামিনকে কেন্দ্র করে সুপ্রিম কোর্টে হট্টগোলের মাধ্যমে বিএনপিপন্থি আইনজীবীরা তাদের পুরনো চেহারা দেখিয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, আজ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনকে কেন্দ্র করে বিএনপিপন্থি আইনজীবীরা সুপ্রিম কোর্টে যে হট্টগোল করেছেন, তা নজিরবিহীন। এতে করে প্রমাণ হয়, বিএনপি’র পুরনো চেহারা আবার ভেসে উঠেছে। এর আগে তারা আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও করে জীবন্ত মানুষ পুড়িয়ে মেরেছে। সেই ছবিই যেন ফিরে এসেছে সুপ্রিম কোর্টে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুরে নীলফামারী জেলার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নানক বলেন, খালেদা জিয়া এতিমের টাকা চুরি করে খেয়েছেন। এই মামলা আওয়ামী লীগ সরকার করেনি। এই মামলা করেছে খালেদা জিয়ার পছন্দের ব্যক্তি ইয়াজউদ্দিন, ফখরুদ্দিনরা। আদালত তাকে সাজা দিয়েছেন। সাজাপ্রাপ্ত আসামি হয়ে তিনি এখন কারাগারে। এই ঘটনার মধ্য দিয়ে তারা বিচারপতিদের ওপর চাপ তৈরি করে খালেদা জিয়াকে জামিনে মুক্ত করতে চায় কিন্তু জোর করে আদালত থেকে রায় নেওয়া যাবে না।

সম্মেলনের প্রথম অধিবেশনের শুরুতেই বেলা পৌনে ১২টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এসময় জাতীয় সংগীত পরিবেশিত হয়। এরপর বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। নীলফামারী সদরসহ ছয়টি উপজেলা ও পৌরসভার কাউন্সিলর, ডেলিগেট, আমন্ত্রিত অতিথি ও দলীয় নেতাকর্মীরা এতে অংশ নেন।

বিজ্ঞাপন

আওয়ামী লীগে যারা অনুপ্রবেশ করেছে, তাদের দল থেকে বের করে দেওয়ার আহ্বান জানিয়ে জাহাঙ্গীর কবির নানক বলেন, দুঃসময়ে কর্মী আর সুসময়ে আত্মীয়-স্বজন, এটা চলবে না। ঘরের দরজা-জানালা বন্ধ করে কমিটি করা চলবে না। এতদিন যারা বিভিন্ন সময়ে বিভিন্ন জনের হাত ধরে দলে অনুপ্রবেশ করেছে, আগামী ৭ দিনের মধ্যে তাদের ঝেঁটিয়ে বের করে দিতে হবে।

তিনি বলেন, বুধবার গণভবনে আওয়ামী লীগের জাতীয় পরিষদের মিটিংয়ে দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুপ্রবেশকারীদের আরও একটি তালিকা দিয়েছেন। সেই তালিকা ধরে ধরে অনুপ্রবেশকারীদের বের করে দেওয়ার নির্দেশ দিয়েছেন নেত্রী।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক বলেন, আদালতে হট্টগোল করে জোর করে চাপ তৈরি করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না। আইনকে আইনের গতিতেই চলতে দেওয়া উচিত।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। এই উত্তর অঞ্চলে একসময় ছিল মঙ্গাপীড়িত। জননেত্রী শেখ হাসিনার ১০ বছরের ওই এলাকার জন্য ব্যাপক উন্নয়নমূলক কর্মকাণ্ড হাতে নিয়েছেন। আজ উত্তরাঞ্চলের মঙ্গা নেই। উত্তরাঞ্চলের মঙ্গাকে তিনি জাদুঘরে পাঠিয়েছেন। বিএনপি খাদ্য ঘাটতি রেখে গিয়েছিল। আজকের শেখ হাসিনার নেতৃত্বে উদ্বৃত্ত আছে। আজ বাংলাদেশ বিশ্ব উন্নয়নের রোল মডেল। বিশ্বের দরিদ্র দেশগুলোকে বাংলাদেশ এখন উন্নয়নের পথ দেখায়।

সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হকের সঞ্চালনায় সম্মেলনের উদ্বোধন করেন দলটির প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন। সম্মেলনে আরও বক্তব্য রাখেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য সাবেক সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীমসহ অন্যরা।

জাহাঙ্গীর কবির নানক বিএনপি সুপ্রিম কোর্টে হট্টগোল

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর