Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাণিজ্যমন্ত্রীর অপসারণের দাবিতে আমরণ অনশন


৬ ডিসেম্বর ২০১৯ ১৯:৫৩

ঢাকা: ‘নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ব্যর্থ হওয়ায়’ বাণিজ্যমন্ত্রীর অপসারণের দাবিতে গত ৩ ‍ডিসেম্বর থেকে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনের ফুটপাতে আমরণ অনশনে বসেছেন আরমান হোসেন পলাশ (২৭) নামে এক যুবক।

শুক্রবার (৬ ডিসেম্বর) তিনি সারাবাংলাকে জানান, সকাল থেকে আজ শরীরটা খুব খারাপ লাগছে। কেমন যেন মাথা ঘুরাচ্ছে হালকা বমি বমি লাগছে। গত তিন দিন ধরে না খেয়ে আছি। এক ফোঁটা পানিও স্পর্শ করিনি। যতক্ষণ না বাণিজ্যমন্ত্রীকে তার পদ থেকে অপসারণ করা হবে ততক্ষণ পর্যন্ত আমার অনশন চলবে।

বিজ্ঞাপন

পলাশ জানান, রাজধানীর পুরানা পল্টন মোড়ে তার একটি চায়ের দোকান রয়েছে। সেখান থেকে প্রতিদিনের চাঁদার টাকা বাদ দিয়ে চারশ-পাঁচশ টাকার মতো থাকে। তা দিয়ে কোনো রকমে চলেন পরিবার নিয়ে। স্ত্রী, দুই সন্তান ও পরিবারের সদস্যদের নিয়ে গাজীপুরের চৌরাস্তা এলাকায় একটি ভাড়া বাসায় থাকি। প্রতিটি দ্রব্যের মূল্য যেভাবে বাড়ছে তাতে তার মত কম আয়ের মানুষের খেয়ে-পরে বেঁচে থাকা কষ্টসাধ্য হয়ে উঠেছে।

তিনি আরও জানান, মুখে মুখে সবাই বিরক্ত, কিন্তু কেউ প্রতিবাদ করে না। তাই বসে গেলাম। অনশন অবস্থায় মরে গেলেই মনে শান্তি নিয়ে মরতে পারবো। আমি প্রতিবাদ করে মরতে পারছি।

দ্রব্যমূল্য নিত্যপণ্য নিয়ন্ত্রণ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর