Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিতর্কিত বিলবোর্ডটি সরানোর সিদ্ধান্ত ডিএনসিসির


১৭ ফেব্রুয়ারি ২০১৮ ২৩:২১

শাহ্ ওমর, স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা উত্তর সিটি করপোরেশনের অধীনে মোহাম্মদপুরের শংকরের কাছে বিক্রমপুর মিষ্টির দোকানের সামনে শনিবার সকাল থেকে একটি বিলবোর্ড দেখা গেছে। যা নিয়ে সারাদিন সরগরম ছিল সামাজিক যোগাযোগমাধ্যম।

তাতে লেখা ছিল ‘কাউয়া মুক্ত মোহাম্মদপুর থানা আওয়ামী লীগ চাই’। আর সেই বিলবোর্ডটির স্থিরচিত্র ছড়িয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে।

ছবিটি নিয়ে বিভিন্ন জনের বিভিন্ন রকমের মন্তব্যে করতেও দেখা গেছে। তবে কোনো ব্যক্তি বা দলের পক্ষ থেকে বিলবোর্ডটির দায় স্বীকার করা হয়নি।

সাধারণত বিলবোর্ড গুলোর অনুমোদন দিয়ে থাকেন সিটি করপোরেশন। তাদের শর্ত থাকে বিলবোর্ডে রাজনৈতিক প্রচার-প্রচারণা সম্পূর্ণ আইনত দণ্ডনীয় অপরাধ।

উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকতা এ এস এম মামুন সারাবাংলাকে বলেন, বিতর্কিত এই বিলবোর্ডটির সম্পর্কে আমি কিছু জানতাম না। আপনার মুখ থেকেই প্রথম জানলাম। রাজনৈতিক প্রচারণার জন্য আমাদের আলাদা ৯টি স্থান রয়েছে তার মধ্যেও তো স্থানটি পড়ে না।

সারাবাংলার সঙ্গে মুঠোফোনে কথা হয়, ঢাকা উত্তর সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনার দায়িত্বে থাকা প্রধান কর্মকর্তা আবদুর রাজ্জাকের। তিনি বলেন, আমরা এখনি বিলবোর্ডটি সরানোর ব্যবস্থা করছি। একই সঙ্গে এই বিলবোর্ডের দায়িত্বে থাকা ভেণ্ডরের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত বছরের মার্চে সিলেট বিভাগীয় তৃণমূল সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদ এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংগঠনে (আওয়ামী লীগে) কাউয়া (কাক) ঢুকছে বলে বক্তব্য দেন। তিনি বলেছিলেন, প্রচার লীগ, তরুণ লীগ, কর্মজীবী লীগ, ডিজিটাল লীগ, হাইব্রিড লীগ আছে। কথা হাছা, সংগঠনে কাউয়া ঢুকছে। জায়গায় জায়গায় কাউয়া আছে। পেশাহীন পেশাজীবী দরকার নেই। ঘরের ভেতর ঘর বানানো চলবে না। মশারির ভেতর মশারি টানানো চলবে না।

সারাবাংলা/এসও/এমআই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর