Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সাধারণ সম্পাদক পদে নতুন কেউ আসলেও আপত্তি নেই’


৯ ডিসেম্বর ২০১৯ ১৫:১৭

ফাইল ছবি

ঢাকা: আওয়ামী লীগ সভাপতি চাইলে সাধারণ সম্পাদক হিসেবে থাকতে আপত্তি নেই বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তবে, এই পদে নতুন কাউকে আনতে চাইলেও তাতে স্বাগত জানাবেন বলে জানিয়েছেন তিনি।

সোমবার (৯ ডিসেম্বর) সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে ব্রিফিংয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

কাদের বলেন, সাধারণ সম্পাদক পদে আমার থাকা নিয়ে কিছু বলিনি। আমি বলেছি, সভাপতি পদে পরিবর্তনের সম্ভবনা নেই। নেত্রী বার বার বিদায় নিতে চান। তিনি যেতে চাইলেও না যেতে দেওয়াই কাউন্সিলরদের সর্বসম্মত ভাবনা। বাকি পদগুলোর বিষয়ে নেত্রী যা ভালো মনে করেন তাই করবেন। যেকোনো পদে পরিবর্তন হতে পারে, নেত্রী দলের স্বার্থে যেকোনো সিদ্ধান্ত নেবেন। এ ব্যাপারে আমাদের কোনো অসুস্থ প্রতিযোগিতা নেই।

দায়িত্ব পালনে কোনো অপূর্ণতা আছে কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মন্ত্রণালয়ের কাজগুলো ট্র্যাকে চলে আসছে। কোন কাজ অপূর্ণ থাকছে না। কোনো প্রয়োজনে সচিবরা তো আছেনই, তারা ফোন করলে নির্দেশনা দেই। আমি কোন চাপের মুখে নেই, কোন অসুবিধা ফিল করছি না।

এছাড়া, দলেও আমাদের কিছু সিস্টেম আছে, বিভাগীয় পর্যায়ে দায়িত্বপ্রাপ্ত নেতারা আছেন, কোনো সমস্যা হয়নি এখনো পর্যন্ত। গত দুই বছর ধরে বাইরেই থাকছি, বিকালে এসে আবার ফাইল সই করছি।

তিনি বলেন, আওয়ামী লীগের সম্মেলনের জন্য প্রস্তুতি ভালো। জেলা পর্যায়ে অনেকগুলো সম্মেলনের কাজ শেষ করেছি। সর্বশেষ ১৮ ডিসেম্বর সম্মেলন হবে ঝালকাঠিতে। এর আগে ১৩ তারিখ হবে গোপালগঞ্জের সম্মেলন। মোট ২৫-৩০ টা সম্মেলন হয়ে যাবে। বাকিগুলোর সময় সেভাবে শেষ হয়নি। এখন সভাপতি-সেক্রেটারি নির্বাচন করা হচ্ছে, বাকি পূর্ণ কমাটি পরে অনুমোদন দেওয়া হবে।

জাতীয় সম্মেলনের আগে মন্ত্রীসভায় পরিবর্তন হচ্ছে না বলে জানান ওবায়দুল কাদের। এ প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগের সম্মেলনে কেন্দ্রীয় কমিটির অনেক নেতা বাদ পড়েন, এবার কেমন পরিবর্তন হতে পারে জানতে চাইলে তিনি বলেন, এটা মন্ত্রীসভার মতোই। মন্ত্রীসভাও প্রধানমন্ত্রীর এখতিয়ার। এখানে পারফরমেন্সের বিষয় রয়েছে। যারা নন-পারফর্মার, যাদের পারফরমেন্স প্যুর, তাদের অহেতুক বড় দায়িত্বে রেখে তো লাভ নেই। সে বিচারে পারফরমেন্স যাদের প্যুর তাদের দায়িত্ব পরিবর্তন হতে পারে। আমাদের এখানে কেউ বাদ যাবে না, কেউ বাদ যায়না; দায়িত্বের পরিবর্তন হয়।

আওয়ামী লীগ ওবায়দুল কাদের টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর