Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৫ ডিসেম্বর বাজারে আসছে ৫০ টাকার নতুন নোট


১০ ডিসেম্বর ২০১৯ ১৭:১৬

ঢাকা: আগামী ১৫ ডিসেম্বর নতুন মুদ্রিত ৫০ টাকা মূল্যমানের ব্যাংক নোট বাজারে ছাড়বে বাংলাদেশ ব্যাংক। প্রথম পর্যায়ে বাংলাদেশ ব্যাংকের মতিঝিল কার্যালয় থেকে এবং পরবর্তীতে অন্যান্য কার্যালয় থেকে নতুন নোট ইস্যু করা হবে।

বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও সহকারী মুখপাত্র জি. এম আবুল কালাম আজাদ মঙ্গলবার (১০ ডিসেম্বর) সারাবাংলাকে তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

বাংলাদেশ ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে ১০ টাকা ও ৫০ টাকা মূল্যমানের ব্যাংক নোট দু’টির রঙে ক্ষীণ সংশ্লেষ রয়েছে। জনসাধারণের সুবিধার্থে লালচে কমলা রঙের কাগজে বঙ্গবন্ধুর ছবি ও গর্ভনর ফজলে কবিরের স্বাক্ষর সম্বলিত ৫০ টাকা মূল্যমানের ব্যাংক নোট ছাপা হয়েছে। প্রথম পর্যায়ে নতুন নোট আগামী ১৫ ডিসেম্বর থেকে বাংলাদেশ ব্যাংকের মতিঝিল কার্যালয় এবং পরবর্তীতে বাংলাদেশ ব্যাংকের অন্যান্য কার্যালয় থেকে ইস্যু করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নতুন নোটে নকশায় কোনো পরিবর্তন আনা হয়নি। অন্যান্য সব নিরাপত্তা বৈশিষ্ট্য (জলছাপ, দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য ২টি বিন্দু, মাইক্রোপ্রিন্ট, খসখসে লেখা ইত্যাদি) অপরিবর্তিত রয়েছে। পুরনো নোটগুলোও বৈধ নোট হিসেবে বাজারে থাকবে।

৫০ টাকা নতুন নোট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর