Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হুমকি, তথ্য দিতে অপারগতা: সখিপুরের ইউএনও-ওসিকে হাইকোর্টে তলব


১০ ডিসেম্বর ২০১৯ ২০:২৫

ঢাকা: রিট আবেদনকারীকে হুমকি ও আইন কর্মকর্তাকে তথ্য দিতে অপারগতা প্রকাশের দায়ে টাঙ্গাইল জেলার সখিপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তলব করেছেন হাইকোর্ট। আগামী ১৭ ডিসেম্বর তাদেরকে আদালতে হাজির হয়ে এ ঘটনার ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। ‘ওসিরা নিজেদের জমিদার মনে করে কি না’— এসময় এমন মন্তব্য করে উষ্মাও প্রকাশ করেন আদালত।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন তপু গোপাল ঘোষ।  রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল প্রহলাদ দেবনাথ ও মোহাম্মদ সাইফুল আলম।

পরে আইনজীবী তপু গোপাল ঘোষ সাংবাদিকদের জানান, টাঙ্গাইলের সখিপুরের গজারিয়ার একটি সরকারি পুকুর ইজারায় সর্বোচ্চ দরদাতা অপু আহমেদকে না দিয়ে তার চেয়ে কম দরদাতাকে দেওয়া হয়। এর বৈধতা চ্যালেঞ্জ করে অপু আহমেদ হাইকোর্টে রিট করেন। পরে আদালত এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইন কর্মকর্তাকে খোঁজ-খবর নিতে বলেন।

মোহাম্মদ সাইফুল আলম বলেন, ইউএনও এ বিষয়ে তথ্য দিতে অপারগতা প্রকাশ করেছিলেন। আইন কর্মকর্তার আইডেন্টিটি ঠিক আছে কি না, তা তিনি ওসিকে যাচাই করার জন্য বলেন। মামলার বাদী অপু আহমেদ কেন ঢাকায় অবস্থান করছেন, ফোন করে সেটা জানতে চেয়ে ধমকও দিয়েছেন তারা আজ। বিষয়টি নজরে এলে আদালত তাদের হাজির হয়ে ব্যাখ্যা উপস্থাপনের আদেশ দেন।

রাষ্ট্রপক্ষের এই আইনজীবী আরও বলেন, আদেশে ইউএনও এবং ওসিকে ব্যক্তিগতভাবে হাজিরের নির্দেশ দিয়েছেন আদালত। কেন তারা আবেদনকারীকে ধমক দিয়েছেন এবং আইন কর্মকর্তাকে তথ্য দিতে অপারগতা প্রকাশ করেছেন, তার ব্যাখ্যা দিতে হবে তাদের। একইসঙ্গে ওই ইজারা কার্যক্রমেও স্থিতাবস্থা জারির আদেশ দিয়েছেন হাইকোর্ট।

তথ্য দিতে অপারগতা বাদীকে হুমকি সখিপুর উপজেলা সখিপুরের ইউএনও সখিপুরের ওসি হাইকোর্টে তলব


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর