Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এডিবি ও পিপিপি’র সঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয়ের চুক্তি সই


১১ ডিসেম্বর ২০১৯ ০৮:৫৬

ঢাকা: বাংলাদেশের স্বাস্থ্য খাতের বিভিন্ন স্তরের উন্নয়নে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের সঙ্গে একটি সমঝোতা চুক্তি সই করেছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) ও পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি)।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সচিবালয়ের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে চুক্তিটি সই হয়।

চুক্তিতে স্বাস্থ্য অধিদফতরের পক্ষে সই করেন অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। এছাড়া এডিবির পক্ষে কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ ও পিপিপির পক্ষে প্ল্যানিং অ্যান্ড ইনভেস্টমেন্ট প্রমোশনের মহাপরিচালক মো. আবুল বাশার সমঝোতা চুক্তিতে সই করেন।

এ সময় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম উপস্থিত ছিলেন। তিনি বলেন, ‘এই চুক্তির ফলে দেশের স্বাস্থ্যখাত উপকৃত হবে। অগ্রগতি আসবে দেশের ডায়ালাইসিস ও ডায়াগনস্টিক সার্ভিসের ক্ষেত্রে। প্রাথমিকভাবে চারটি হাসপাতাল থেকে প্রাপ্ত রিপোর্টের ওপর কাজ করে পরবর্তী করণীয় ঠিক করা হবে।’

এই চুক্তির ফলে সরকার বিভিন্ন রকম সুবিধা পাবে উল্লেখ করে তিনি বলেন, ‘স্বাস্থ্য শিক্ষা বিভাগ, কমিউনিটি ক্লিনিক, কমিউনিকেটিভ বা নন-কমিউনিকেটিভ ডিজিস, কিডনি, ডায়ালাইসিস সার্ভিসের ওপরে জোর দিয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।’

উল্লেখ্য, রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল, মুগদা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল এবং স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ ও মিটফোর্ড হাসপাতাল থেকে এই ডায়ালাইসিস ও ডায়াগনস্টিক সার্ভিস সেবা শুরু হবে।

এডিবি ও পিপিপি স্বাস্থ্য মন্ত্রণালয়

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর