Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ


১১ ডিসেম্বর ২০১৯ ১৩:১২

গাজীপুর: বকেয়া বেতনের দাবিতে ফের ঢাকা-জয়দবেপুর সড়ক অবরোধ করেছে দুটি পোশাক কারখানার শ্রমিকরা।

বুধবার (১১ ডিসেম্বর) সকাল সাড়ে আটটা থেকে কারখানার সামনে শ্রমিকরা ওই সড়কটি অবরোধ করে রেখেছে। এতে চান্দনা চৌরাস্তা থেকে জয়দবেপুরের শিববাড়ি মোড় র্পযন্ত প্রায় চার কিলোমিটার সড়কের উভয়পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

এর আগে মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুপুর একটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত শ্রমিকরা একই দাবিতে সড়ক অবরোধ করেছিল।

পুলিশ ও শ্রমিকরা জানায়, একই মালিকের স্টাইল ক্রাফট লিমিটেড ও ইয়াং ওর্য়ানস বাংলাদশে লিমিটেড কারখানা দুটির শ্রমিকদের অক্টোবর ও নভেম্বর মাসের বেতন বকেয়া রয়েছে। মালিকপক্ষ বার বার সময় নিয়েও বেতন পরিশোধ করতে পারেননি। পরে মঙ্গলবার দুপুরে সোয়া একটার দিকে প্রথম দফায় শ্রমিকরা তাদের দাবি আদায়ের লক্ষ্যে কারখানার সামনে সড়ক অবরোধ করে। খবর পেয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ, শিল্প পুলিশ এবং কারখানা মালিক ঘটনাস্থলে পৌঁছে শ্রমিকদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে চেষ্টা করে। পরে সন্ধ্যা সাতটার দিকে সংরক্ষিত মহিলা আসনের এমপি শামসুন্নাহার ভূইয়া ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে এসে তাদের বুঝিয়ে ও দাবি পূরণের আশ্বাসে সড়ক থেকে সরিয়ে দেয়। কিন্তু সকালে তাদের দাবি-দাওয়া পূরণ না হওয়ায় ফের সকাল সাড়ে ৮ টার দিকে কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে।

গাজীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, শ্রমিকদের সড়ক অবরোধের কারণে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন শত শত যাত্রী। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

বিজ্ঞাপন

গাজীপুর পোশাক শ্রমিক সড়ক অবরোধ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর