Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুকুর পুনঃখননের টাকা আত্মসাতের অভিযোগ, প্রকৌশলী-ঠিকাদার গ্রেফতার


১১ ডিসেম্বর ২০১৯ ২০:০৫

দিনাজপুর: দিনাজপুরে মৎস্য অধিদফতরের পুকুর পুনঃখনন, সীমানা প্রাচীর নির্মাণ ও বালু বিক্রির ১৫ লাখ ৮৭ হাজার ৭২০ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।

এতে জড়িত থাকার অভিযোগে অধিদফতরের উপ-সহকারী প্রকৌশলী মঞ্জুরুল ইসলাম এবং সংশ্লিষ্ট ঠিকাদার আফসার আলীকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১১ ডিসেম্বর) বিকেল পৌনে ৪টায় তাদের গ্রেফতার করা হয়। দুদক দিনাজপুর কার্যালয়ের উপপরিচালক আবু হেনা আশিকুর রহমান এ তথ্য জানিয়েছেন।

মঞ্জুরুল ইসলামের বাড়ি দিনাজপুরের বিরল উপজেলার কাজীপাড়া বালান্দর গ্রামে। আফসার আলীর বাড়ি একই উপজেলার ফরাক্কাবাদ এলাকায়।

আশিকুর রহমান আরও জানান, ক্ষমতার অপব্যবহার ও অর্থ আত্মসাতের ঘটনায় দণ্ডবিধির ৪০৯ ও ১০৯ ধারা এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলার বাকি দুই আসামি হলেন— পুলহাট মৎস্যবীজ উৎপাদন খামারের ব্যবস্থাপক ফয়জার রহমান এবং ঠিকাদার আফসার আলীর স্ত্রী মেসার্স দ্বীপ এন্টারপ্রাইজের সত্বাধিকারী দিলরুবা আলী।

দুদক সূত্র জানায়, আসামিরা পুলহাট এলাকার মৎস্যবীজ উৎপাদন খামারের চারটি পুকুর পুনঃখনন বাবদ ৭ লাখ ৫৯ হাজার ৮৪৫ টাকা, সীমানা প্রাচীর পুনঃনির্মাণ বাবদ ৭৯ হাজার ৯২৫ টাকা এবং চারটি পুকুর থেকে উত্তোলিত বালু বিক্রি বাবদ ৭ লাখ ৪৭ হাজার ৯৫০ টাকা আত্মসাৎ করেছেন।

এ বিষয়ে দিনাজপুর মৎস্য অধিদফতরের জেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি রংপুরে ছিলাম। এ বিষয়ে কিছু বলতে পারছি না।

অর্থ আত্মসাৎ দুদক

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর