Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নারায়ণগঞ্জে আড়াই কোটি টাকার অবৈধ বন্ডেড সুতা আটক


১৪ ডিসেম্বর ২০১৯ ১৮:৫৫

ঢাকা: নারায়ণগঞ্জের বংশাল রোড সুতারপাড়া এলাকায় ঝটিকা অভিযান চালিয়ে আড়াই কোটি টাকার অবৈধ বন্ডেড সুতা আটক করেছে ঢাকা কাস্টম বন্ড কমিশনারেট।

শনিবার (১৪ ডিসেম্বর) বিকেলে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কাস্টম বন্ড কমিশনারেটের সহকারী কমিশনার মো. আল আমিন।

আল আমিন জানান, অভিযানে সুতারপাড়া এলাকার একটি ভবনের গোপন গুদাম থেকে কোরিয়ান এবং ভারতীয় বিভিন্ন ব্র্যান্ডের প্রায় ২২টন স্প্যান্ডেক্স ও পলিয়েস্টার-কটন সুতা উদ্ধার করা হয়। এসব পণ্য বন্ড সুবিধার আওতায় শুল্কমুক্ত আমদানি করে রফতানিতে ব্যবহারের পরিবর্তে অবৈধভাবে খোলাবাজারে বিক্রি করে দেওয়া হয়েছে। আটক পণ্যের বাজার মূল্য প্রায় আড়াই কোটি টাকা। যার বিপরীতে প্রযোজ্য শুল্ক করের পরিমাণ প্রায় ১ কোটি টাকা।

এদিকে আটক পণ্যের বিপরীতে আইনগত ব্যবস্হা গ্রহণ করা হবে জানিয়ে ঢাকা কাস্টমস বন্ড কমিশনারেটের কমিশনার এস এম হুমায়ূন কবীর বলেন, ‘দেশের যে প্রান্তেই অবৈধ বন্ডেড পণ্য পাওয়া যাবে, তাৎক্ষণিক তা আটক ও মূলহোতাদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।’

নারায়ণগঞ্জের অভিযানের নেতৃত্ব দেন উপ-কমিশনার রেজভী আহম্মেদ, সহকারী কমিশনার মো. আল আমিন এবং সহকারী কমিশনার আকতার হোসেনের সম্মিলিত একটি টিম। এছাড়া স্হানীয় নারায়ণগঞ্জ ভ্যাট বিভাগ, সিআইডি পুলিশ এবং নারায়ণগঞ্জ সদর থানা পুলিশ অভিযানে সহায়তা করে। অভিযান টের পেয়ে শুরুতে গুদাম মালিকগণ পালিয়ে যায় এবং পরবর্তীতে সংগঠিত হয়ে বিভিন্ন অ্যাসোসিয়েশনের ব্যানারে অভিযান প্রতিহত করার চেষ্টা করে। পরে স্হানীয় পুলিশের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

উল্লেখ্য, জাতীয় রাজস্ব বোর্ডের গঠিত টাস্কফোর্স গত ১৩ নভেম্বর সিরাজগঞ্জের বেলকুচিতে অভিযান চালিয়ে ২টি গুদাম থেকে মোট ৩৮ টন এবং গত ৮ ডিসেম্বর নারায়ণগঞ্জের টানবাজারে অভিযান চালিয়ে ১০ টন অবৈধ বন্ডেড সুতা আটক করেছিল।

আটক নারয়ণগঞ্জ বন্ডেড সুতা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর