Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হ্যানয় এবং টোকিও দূতাবাসে বিজয় দিবস উদযাপিত


১৬ ডিসেম্বর ২০১৯ ১৬:৫৯

ঢাকা: হ্যানয় এবং টোকিওস্থ বাংলাদেশ দূতাবাস যথাযথ মর্যাদায় ৪৯তম বিজয় দিবস উদযাপন করেছে। বিজয় দিবস উপলক্ষে সোমবার সকালে (১৬ ডিসেম্বর) দূতাবাস প্রাঙ্গনে দিনের কার্যক্রম শুরু হয় জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে।

হ্যানয় দূতাবাস থেকে সোমবার (১৬ ডিসেম্বর) এক বার্তায় জানানো হয়, রাষ্ট্রদূত সামিনা নাজ সোমবার সকালে জাতীয় পতাকা আনুষ্ঠানিকভাবে উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচির সূচনা করেন। দূতাবাসের কর্মকতা ও কর্মচারী এবং ভিয়েতনামে বসবাসরত প্রবাসী বাংলাদেশি এবং স্থানীয় গণ্যমান্য অতিথিরা এ সময় উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

দিবস উদযাপন উপলক্ষে রাষ্ট্রদূত কর্তৃক রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিমন্ত্রীর বাণী পাঠ, দোয়া ও মোনাজাত করা হয়। এছাড়া মুক্তিযুদ্ধের ওপর বিশেষ আলোকচিত্র প্রদর্শনী, আলোচনা অনুষ্ঠান এবং ডকুমেন্টারি প্রদর্শনীও করা হয়।

দুপুরে স্থানীয় প্যান প্যাসিফিক, হ্যানয় হোটেলে বিজয় দিবসের তাৎপর্য উল্লেখ করে এক বিশেষ অনুষ্ঠান ও মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।

এছাড়া টোকিও দূতাবাস থেকে সোমবার (১৬ ডিসেম্বর) এক বার্তায় জানানো হয়, বিজয় দিবস উপলক্ষে সোমবার সকালে দূতাবাস প্রাঙ্গনে দিনের কার্যক্রম শুরু হয় জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে। পতাকা উত্তোলন করেন দূতাবাসের চার্জ দ্যা আফ্যায়ারস ড. শাহিদা আক্তার। পরে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে বীর শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন ও বিশেষ দোয়া করা হয়।

দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে পরবর্তী অনুষ্ঠানে বিজয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও প্রতিমন্ত্রীর দেওয়া বাণী পাঠ করেন যথাক্রমে দূতাবাসের রাজনৈতিক কাউন্সেলর ড. জিয়াউল আবেদিন, বাণিজ্যিক কাউন্সেলর ড. আরিফুল হক, শ্রম কাউন্সেলর মো. জাকির হোসেন এবং প্রথম সচিব মুহাম্মদ শিপলু জামান।

বিজ্ঞাপন

টোকিও দূতাবাস বিজয় দিবস হ্যানয় দূতাবাস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর