Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধু বাঙালি জাতিসত্তার প্রতীক: গোলাম দস্তগীর গাজী


১৬ ডিসেম্বর ২০১৯ ২০:৪৭

নারায়ণগঞ্জ: বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, হাজার বছর ধরে বাঙালি ছিল শোষিত ও বঞ্চিত। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাঙালি জাতিসত্তার পূর্ণ বিকাশ ঘটেছে। বঙ্গবন্ধু ছিলেন বাঙালির সাহস ও শক্তির উৎস, স্বপ্ন-আকাঙ্ক্ষার প্রতীক। বঙ্গবন্ধুকে হত্যা করে খুনির ভেবেছিল ইতিহাস থেকে তাঁকে চিরতরে বিচ্ছিন্ন করা যাবে। কিন্তু ইতিহাস প্রমাণ করেছে, বঙ্গবন্ধু বাঙালি জাতিসত্তার প্রতীক।

বিজ্ঞাপন

সোমবার (১৬ই ডিসেম্বর) সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া স্টেডিয়ামে কুচকাওয়াজ, ডিসপ্লে ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। এর আগে গোলাম দস্তগীর গাজী মুড়াপাড়া এলাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে বীর শহীদদের স্মরণে এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু অত্যন্ত সচেতনভাবে মনে প্রাণে আমাদেরকে মুক্তিযুদ্ধের জন্য তৈরি করেছিলেন। সে কারণেই আমি বঙ্গবন্ধুকে বলি, বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা। সাংবিধানিকভাবে তিনি বাঙালি জাতির পিতাতো আছেন-ই। সেইসঙ্গে বঙ্গবন্ধু সত্যিকারের একজন স্থপতি। ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের পর যে ধ্বংসস্তূপ থেকে তিনি বাংলাদেশকে তুলে এনেছিলেন, সেটা আর কারও পক্ষে সম্ভব ছিল না।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সর্বক্ষেত্রে এগিয়ে নিয়ে যাচ্ছেন উল্লেখ করে গোলাম দস্তগীর গাজী বলেন, ‘বাংলাদেশ সর্বক্ষেত্রে উন্নতি লাভ করেছে। বাংলাদেশ বিশ্বে আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে দুর্গম হিমালয় শৃঙ্গের মতো অনন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন।’

এ সময় রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামী ম‌হিলা লী‌গের সভাপ‌তি ও তারা‌বো পৌরসভার মেয়র হা‌ছিনা গাজী, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান ভূঁইয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, উপ‌জেলা মু‌ক্তি‌যোদ্ধা কমান্ডার আল আমিন দুলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এদিকে সোমবার বিকে‌লে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় কড়ইতলা মঞ্চে মু‌ক্তি‌যোদ্ধা‌দের সংবর্ধনা অনুষ্ঠা‌নে যোগ দেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

গোলাম দস্তগীর গাজী বঙ্গবন্ধু বীরপ্রতীক শেখ মুজিবুর রহমান

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর