Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজয় দিবসে দোয়েল স্কুলে চিত্রাঙ্কন প্রতিযোগিতা


১৬ ডিসেম্বর ২০১৯ ২২:১৪

ঢাকা: সুবিধাবঞ্চিত পথশিশুদের জন্য গড়া ‘দোয়েল স্কুল’-এ বিজয় দিবস উপলক্ষে আয়োজন করা হয় এক চিত্রাঙ্কন প্রতিযোগিতা। সোমবার (১৬ ডিসেম্বর) এ চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ নেয় স্কুলটির বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীরা। তিনটি বিভাগে ভাগ হয়ে ছবি আঁকে তারা। পরে প্রতিটি বিভাগে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের পুরষ্কার দেওয়া হয়।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রি-স্কুল বিভাগ থেকে প্রথম স্থান অধিকার করে, জান্নাতুল, দ্বিতীয় হয় ফেরদৌস ও তৃতীয় হয় আখি। প্রি-ওয়ান বিভাগ থেকে প্রথম হয় সুমনা, দ্বিতীয় জাহিদ এবং তৃতীয় স্থান অধিকার করে মৌমিতা। এছাড়া ক্লাস ওয়ান ও টু বিভাগ থেকে প্রথম হয় জসিম, দ্বিতীয় স্থান অধিকার করে সামিনা এবং তৃতীয় হয় বৃষ্টি। বিজয়ীদের হাতে মুক্তিযুদ্ধভিত্তিক ওয়েবসাইট সংগ্রামের নোটবুকের পক্ষ থেকে পুরষ্কার তোলে দেওয়া হয়।

বিজ্ঞাপন

এ চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংগ্রামের নোটবুকের সহ-প্রতিষ্ঠাতা ফারজানা ইয়াসমিন অপরাজিতা, এ কে এম মুকতাদির, দোয়েল স্কুলের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মাহমুদুল হাসান ছোটন এবং দোয়েল স্কুলের উপদেষ্টা জহির উদ্দিন চৌধুরী।

এ সময় মাহমুদুল হাসান ছোটন বলেন, ‘সঠিক পরিচর্যা ও শিক্ষার সুযোগ পেলে সুবিধাবঞ্চিত শিশুরা আগামী দিনের নেতৃত্বে আসতে পারে। আমরা আমাদের সাধ্যমত চেষ্টা করছি। আসুন আমরা সুবিধাবঞ্চিত শিশুদের পাশে দাঁড়াই।’

দোয়েল স্কুল সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে গড়া ওঠা একটি প্রতিষ্ঠান। ২০১৪ সালে রাজধানীর ধানমন্ডি লেকের রাস্তায় বসে শুরু হয় এ স্কুলের পথচলা। এরপর ২০১৮ সালে রাজধানীর রায়েরবাজারের বারইখালীতে স্থায়ী স্কুল গড়ে ওঠে। বর্তমানে স্কুলটিতে ১২০ জন সুবিধাবঞ্চিত শিশুকে বিনা বেতনে পড়ানো হচ্ছে। পড়ালেখার পাশাপাশি তাদের দেওয়া হচ্ছে ইউনিফর্ম, বই, খাতা, খাবারসহ নানা রকম সুবিধা।

বিজ্ঞাপন

দোয়েল স্কুল সংগ্রামের নোটবুক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর