Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানুষের বিরুদ্ধে যুদ্ধে নেমেছে বিজেপি: সোনিয়া গান্ধী


১৭ ডিসেম্বর ২০১৯ ০১:০৬

ভারতীয় কংগ্রেসের সভাপতি সোনিয়া গান্ধী বলেছেন, ভারতজুড়ে চলমান বিভক্তি ও সহিংসতার জনক মোদির সরকার। এর চিত্রনাট্য রচনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দুইজন মিলে। এর মধ্য দিয়ে ভারতের মানুষের বিরুদ্ধে ঘোষণা দিয়ে যুদ্ধে নেমেছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। সোমবার (১৬ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক আনুষ্ঠানিক বিবৃতিতে এসব কথা উল্লেখ করেন সোনিয়া। খবর এনডিটিভি।

বিজ্ঞাপন

ওই বিবৃতিতে তিনি বলেন, স্পষ্টতই রাজনৈতিক স্বার্থে বিজেপি জনগণের মধ্যে ধর্মের ইস্যু তৈরি করে উত্তেজনা সৃষ্টি করতে চেয়েছে। যেখানে সরকারের কাজ জনগণের ঐক্য ধরে রেখে সুশাসন কায়েম ও সংবিধানের সুরক্ষা দান। সেখানে সরকার নিজেই ঘৃণা ছড়ানোর মাধ্যমে বিভক্তি ও সহিংসতা উস্কে দিচ্ছে।

তিনি আরও বলেন, আসাম,ত্রিপুরা ও মেঘালয় জ্বলছে। শুধুমাত্র আসামেই চার তরুণকে গুলি করে হত্যা করেছে পুলিশ। অবস্থা এতটাই বেগতিক যে, কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রী নিজেও উত্তরপূর্বাঞ্চল সফর করতে সাহস পাননি। এছাড়াও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও জাপানের প্রধানমন্ত্রী তাদের নির্ধারিত ভারত সফর বাতিল করেছেন।

বিবৃতিতে সোনিয়া গান্ধী বলেন, শিক্ষার্থীরা ন্যায্য দাবি নিয়ে রাস্তায় নেমেছেন কিন্তু সবসময়ই সরকারের পক্ষ থেকে তাদেরকে সন্ত্রাসী, মাওবাদী, বিচ্ছিন্নতাবাদী বলে আখ্যা দেওয়া হয়েছে। এছাড়াও, মুদ্রাস্ফীতি, বেকারত্ব, অর্থনীতির রেকর্ডভাঙ্গা দূরাবস্থা, শিক্ষা প্রতিষ্ঠানগুলো কার্যত অচল এসব কিছুর তোয়াক্কা না করেই সরকার নিজেই আরও নতুন নতুন সমস্যার জন্ম দিয়ে যাচ্ছে। মোদির সরকার ভারত শাসনে ব্যর্থ হয়েছে। নাগরিকত্ব সংশোধনী বিলের (সিএবি) প্রতিবাদে চলা আন্দোলনের মাধ্যমে বিজেপির বিদায় ঘণ্টা বেজে গেছে।

টপ নিউজ নাগরিকত্ব সংশোধনী বিল (সিএবি) ভারত ভারতীয় কংগ্রেস সোনিয়া গান্ধী

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর