Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কার্ডিফে বাংলাদেশ হাইকমিশনের কনস্যুলার সার্ভিস অনুষ্ঠিত


১৭ ডিসেম্বর ২০১৯ ০৯:০১

নাজমুল সুমন, যুক্তরাজ্য থেকে: যুক্তরাজ্যের ওয়েলসের রাজধানী কার্ডিফ শহরের দি হ্যাভ কমিউনিটি সেন্টারে বিজয়ের মাসে সফলভাবে সম্পন্ন হয়েছে বামিংহামস্থ বাংলাদেশ হাইকমিশনের কনস্যুলার সার্ভিস।

গত রোববার (১৫ ডিসেম্বর) সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিপুল সংখ্যক জনসাধারণের অংশগ্রহণে ও ওয়েলস বাংলাদেশ কমিউনিটি সহযোগিতায় কনস্যুলার সার্ভিস সফলভাবে সম্পন্ন হয়।

অনুষ্ঠানে বামিংহাম বাংলাদেশ হাইকমিশনের সহকারী হাইকমিশনার মোহাম্মদ নাজমুল হক, হাইকমিশনের ফাস্ট সেক্রেটারি মোহাম্মদ রেজাউল করিম, হাসান মোহাম্মদ হুমায়ুন কবির, ইশতিয়াক আকবর, মাহবুব আলম পাটোয়ারী, হূমায়ূন কবীর ও সেলিম উল্লাহ উপস্থিত ছিলেন।

এবারের সার্ভিসে প্রায় দুই শতাধিক লোক তাদের পাসপোর্ট নবায়ন নো ভিসা প্রসেসিং, পাওয়ার অব অ্যাটর্নিসহ বিভিন্ন কনস্যুলার সেবা গ্রহণ করেছেন। কনস্যুলার সার্ভিস চলাকালে কার্ডিফ বাংলাদেশ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান আব্দুল হান্নান শহীদুল্লাহ্ কার্ডিফ কাউন্টি কাউন্সিলার আলহাজ্ব আলী আহমদ, কার্ডিফ ইন্টারন্যাশনাল মাদার ল্যাংগুয়েজ মনুমেন্ট তথা শহীদ মিনার ফাউন্ডার ট্রাস্ট কমিটির চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার আলী, কার্ডিফ ইন্টারন্যাশনাল মাদার ল্যাংগুয়েজ মনুমেন্ট তথা শহীদ মিনার ফাউন্ডার ট্রাস্ট কমিটির সেক্রেটারি মোহাম্মদ মকিস মনসুর, ওয়েলস যুবলীগের সিনিয়র সহসভাপতি আবুল কালাম মুমিন, ওয়েলস তাঁতী লীগের সেক্রেটারি জহির আক্তার আলী, ওয়েলস ছাত্রলীগের সভাপতি বদরুল হক মনসুর, হারুনুর রহমান আব্দুল আজিজ মাখন, কুতুবউদ্দিন এম এ সালাম রতন হাওলাদারসহ বিভিন্ন নেতারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

বামিংহামস্থ বাংলাদেশ হাইকমিশনের সহকারী হাইকমিশনার মোহাম্মদ নাজমুল হক সার্ভিসে কমিউনিটি লিডার সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুরসহ কমিউনিটির যারা সহযোগিতা করেছেন সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘কার্ডিফ তথা ওয়েলসে বসবাসরত আমাদের কমিউনিটির লোকজন খুবই আন্তরিক ও সুন্দর পরিবেশে কনস্যুলার সার্ভিস গ্রহণ করেছেন। এছাড়া আগামী এপ্রিল মাসে কার্ডিফের পরবর্তী কনস্যুলার সার্ভিস প্রদানের প্রতিশ্রুতির কথা জানিয়েছেন।

এদিকে ওয়েলস বাংলাদেশ কমিউনিটির পক্ষ থেকে কার্ডিফ শাহজালাল বাংলা স্কুল কমিটির জেনারেল সেক্রেটারি সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর বামিংহামস্থ বাংলাদেশ হাইকমিশনের সহকারী হাইকমিশনার মোহাম্মদ নাজমুল হকসহ হাইকমিশনের টিমকে সুন্দর সার্ভিস প্রদান করায় ওয়েলসবাসীর পক্ষ থেকে অভিনন্দন জানিয়ে বাংলাদেশের নতুন পাসপোর্ট করতে হলে যে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট নিতে হয় এতে নানাভাবে হয়রানির মধ্যে পড়তে হয় বলে উল্লেখ করে প্রবাসীদের জন্য এই পুলিশ ক্লিয়ারেন্স নীতিমালা বন্ধ করার জোর দাবি জানিয়েছেন।

কনস্যুলার কার্ডিফ সেবা

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর