Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদার চিকিৎসায় ব্যবস্থা নি‌তে আইজি প্রিজনকে ড্যাবের আ‌বেদন


১৮ ফেব্রুয়ারি ২০১৮ ১৮:১০

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য যথোপযুক্ত ব্যবস্থা নেওয়ার জন্য কারা মহাপ‌রিদর্শকের (আইজি প্রিজন) কা‌ছে আ‌বেদন ক‌রে‌ছে বিএনপি সমর্থক চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

রোববার দুপু‌রে কারা অ‌ধিদফত‌রে ড্যাব এ আবেদন দেয়। ড্যাব সভাপতি অধ্যাপক ডা. এ কে এম আজিজুল হক সাংবা‌দিক‌দের ব‌লেন, আমরা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ-খবর নিতে এ‌সে‌ছিলাম। বিএনপি চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দীর্ঘদিন ধ‌রে ‌বি‌ভিন্ন শারীরিক জটিলতায় ভুগছেন। হাঁটুর সমস্যার কারণে ‌তি‌নি ১০ বছর আগে অস্ত্রোপচার করিয়েছিলেন। তারপর থেকে তিনি ঠিক মতো হাঁটা-চলা করতে পারেন না। তাকে নিয়মিত থেরাপি নিতে হয়।

তাছাড়া খালেদা জিয়া হৃদযন্ত্র ও ফুসফুসের নানা জটিলতায় ভুগছেন। এই পুরনো জরাজীর্ণ কারাগারে চিকিৎসার স্বাভাবিক পরিবেশ নেই এবং কোনো বিশেষজ্ঞ চিকিৎসক নেই। এমন পরিবেশে সত্তরোর্ধ একজন সাবেক প্রধানমন্ত্রীকে কারাবন্দি করে রাখা মানবাধিকার লঙ্ঘন এবং সরকারের স্বৈরাচারী আচরণের বহিঃপ্রকাশ, বলেন আজিজুল হক।

এ সময় উপস্থিত ছি‌লেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ-পরিবার পরিকল্পনা বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. রফিকুল কবির লাবু, অধ্যাপক ডা. শহিদ আলম, অধ্যাপক ডা. শহীদ হাসান, অধ্যাপক ডা. সিরাজুল ইসলাম, অধ্যাপক ডা. ফরিদ, ড্যাব ঢাকা মেডিকেল কলেজ শাখার সভাপতি ও হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মহিউদ্দিন মাসুম, ডা. ইরফান, ডা. কাকন, ডা. হেলাল, ডা. ইকবাল, ডা. কবির, ডা. টিপু, ডা. জাভেদ, ডা. নাহিদ, ডা. আসিফ, ডা. মাহমুদুল হাসান খান সুমন, ডা. তৈয়েবুর রহমান গালিব, ডা. মইন উদ্দিন শরিফ সৈকত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসআর/এটি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর